ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তানোরের ৩ জেএমবি সদস্যকে রিমান্ডে চায় পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
তানোরের ৩ জেএমবি সদস্যকে রিমান্ডে চায় পুলিশ আটক জেএমবি সদস্যরা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর তানোর উপজেলায় আটক জেএমবির তিন সদস্যকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ। এ ব্যাপারে তারা আদালতের কাছে আবেদন করেছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে (৩) হাজির করে তাদের বিরুদ্ধে রিমান্ডের এই আবেদন করা হয়।

এর আগে বিস্ফোরকসহ আটক তানোরের বিলশহর গ্রামের মৃত জহুর মণ্ডলের ছেলে সাহেবজান আলী (৩৫), জেকের আলীর ছেলে আবুল কালাম আজাদ (২৮) এবং খলিল উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম ওরফে আলমকে (২৮) আদালতে হাজির করা হয়।

 

মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহীর তানোর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের জানান, আসামিদের প্রত্যেকের বিরুদ্ধে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে। তবে আদালতে রিমান্ড শুনানি হয়নি। বিচারক আসামিদের কারাগারে পাঠিয়েছেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) তাদের রিমান্ড আবেদনের শুনানি হতে পারে বলেও জানান তিনি।  

এর আগে গত রোববার (১৮ ফেব্রুয়ারি) ভোরে রাজশাহীর তানোর উপজেলার বিলশহর গ্রাম থেকে তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব-৫) সদস্যরা।

এ সময় ওই বাড়ি থেকে ৫০০ গ্রাম গানপাউডার, দু’টি জিহাদি বই, ৪০ গ্রাম সোডা, সমপরিমাণ চুন, পাঁচটি হ্যান্ডনোট, সাতটি জিহাদি লিফলেট ও বোমা তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করা হয়। আটকের পর এই তিন জঙ্গিকে তানোর থানায় সোপর্দ করে র‌্যাব।  

পরে তানোর থানায় র‌্যাবের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।