ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় বিসিসি কর্মচারী বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় বিসিসি কর্মচারী বরখাস্ত

বরিশাল: ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা আসমা বেগম রুমী বাংলানিউজকে জানান, মেয়র আহসান হাবিব কামালের মৌখিক নির্দেশে ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন রোববার (১৮ ফেব্রুয়ারি) প্রকৌশল শাখার কম্পিউটার অপারেটর রেজাউল করিমকে সাময়িক বরখাস্ত করেছেন।  

এ ছাড়া তাকে সাতদিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এরআগে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তিমূলক পোস্ট দেওয়ায় দেওয়ার অভিযোগে রেজাউল করিমকে মারধর করা হয়।

প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা গেছে, কম্পিউটার অপারটের রেজাউল করিমের ফেসবুক টাইমলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করা একটি পোস্ট শেয়ার করেন। ওই ঘটনায় ক্ষিপ্ত হয়ে সিটি করপোরেশনের কর্মচারী মিন্টু রায়ের নেতৃত্বে ৮/১০ জন রেজাউলকে মারধর করেন।

মারধরের শিকার রেজাউল করিম জানান, কয়েকদিন আগে মিন্টু রায় পিকনিকে যাওয়ার কথা বলে আমার কাছে চাঁদা দাবি করেন। কিন্তু আমি চাঁদা দিতে অপারগতা জানালে তিনি ক্ষিপ্ত হন।

ওই দুপুরে হঠাৎ করেই তার (মিন্টু) নেতৃত্বে কয়েকজন এসে মারধর করে জানান আমার ফেসবুক থেকে নাকি প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক পোস্ট দেওয়া হয়েছে।

রেজাউল করিম আরো বলেন, কিভাবে টাইমলাইনে এ পোস্টটি শেয়ার হয়েছে তা আমার জানা নেই। আমার মোবাইল নষ্ট হওয়ায় ফেইসবুক হ্যাক হয়েছে নাকি তাও বুঝতে পারছি না। কিন্তু আমার আইডিটি বেশ কয়েকটি কম্পিউটারে ব্যবহার করা হয়েছিলো। তবে তারা বলার সঙ্গে সঙ্গে পোস্টটি সরিয়ে দিয়ে ক্ষমা চেয়েছি আমি।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।