ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একজন ফেরারি আসামিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে হলো?

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
একজন ফেরারি আসামিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে হলো? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় কারাগারে যাওয়ার পর দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার কঠোর সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আপনার কেউ কি বিএনপির গঠনতন্ত্র দেখেছেন? সেখানে দলীয় চেয়ারপারসনের অনুপস্থিতে সিনিয়র ভাইস চেয়ারম্যানকে ভারপ্রাপ্ত করার কথা উল্লেখ রয়েছে। কিন্তু যাকে করা হয়েছে তিনিও একজন ফেরারি আসামি।



সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫টায় সাম্প্রতিক ইতালি সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য শেষে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

‘তাদের দলে (বিএনপিতে) কি এমন কেউ নেই যে যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা যায়? কাউকেই পাওয়া গেলো না। শেষ পর্যন্ত একজন ফেরারি আসামিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে হলো?’

প্রধানমন্ত্রী বলেন, বিএনপিতে এতো নেতা, দেখি তারা বেশ কাজ করছে। সেখান থেকে কি একটা লোকও খুঁজে পাওয়া গেলো না যে যাকে ভারপ্রাপ্ত সভাপতির দেয়া যায়। এখানে বিএনপির নেতৃত্বে কি এতই দৈন্যদশা।

এসময় নিজ দলের গঠনতন্ত্রের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমিতো এমন করিনি। আমি জিল্লুর রহমান সাহেবকে দলের ভারপ্রাপ্ত সভাপতি করেছিলাম। আমি তো পারতাম শেখ রেহানাকে (বোন), আমার ছেলেকে (সজীব ওয়াজেদ) করতে। কিন্তু করিনি।

ডিজিটাল আইন সাংবাদিকদের ওপর অপপ্রয়োগ হতে পারে এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সাইবার ক্রাইম এটা একটা বিরাট সমস্যা। এটা নানা ভাবে ব্যবহার হয়। সাইবার ক্রাইমের বিরুদ্ধে শুধু আমাদের দেশে নয় বিশ্বব্যাপী একটা জনমত আছে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের এত আশঙ্কা কেন? যদি কেউ তেমন কিছু না করেন তবে তার বিরুদ্ধে তো এর অপপ্রয়োগ হবে না। এটা প্রয়োগ হবে না অপপ্রয়োগ হবে সেটা নিয়ে দ্বিধা। কেউ অপকর্ম না করলে অপপ্রয়োগ হবে কিভাবে। তখন তো প্রয়োগ হবে।

এর আগে তিনি ইতালি সফরকে সফল উল্লেখ করে এর বিভিন্ন দিক তুলে ধরেন। এর মধ্যে ইফাদের সঙ্গে দেশের উত্তর-পূর্বের ৬ জেলার ২৫ উপজেলার গ্রামীণ পিছিয়ে পড়া মানুষের অবকাঠামো ও বাজার উন্নয়নে ৯২ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি সই করার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

**তিন সুখবর দিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এসকে/এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।