ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় বিদ্যুৎ চুরির দায়ে ৪ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
বরগুনায় বিদ্যুৎ চুরির দায়ে ৪ জনকে জরিমানা

বরগুনা: বরগুনায় বিদ্যুৎ চুরি ও অবৈধ সংযোগের দায়ে চারজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বরগুনা পৌর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপংকর দাশ এবং সুলতানা নাসরিন কান্তা এ অর্থদণ্ড করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরগুনা চরকলোনী এলাকার ব্যবসায়ী মাহতাব হোসেন মোল্লা, আমতলা পাড় এলাকার কৃষি ব্যাংক কর্মকর্তা গিয়াস উদ্দিন পান্না, কালিবাড়ি এলাকার সাহিদা বেগম এবং তপন।

তাদের মধ্যে বিদ্যুৎ চুরির দায়ে মাহতাব হোসেনকে নয় টাজার টাকা, গিয়াস উদ্দিনকে পাঁচ হাজার টাকা, সাহিদা বেগমকে এক হাজার টাকা জরিমানার পাশাপাশি প্রত্যেকের বিদ্যুৎ সংযোগ তার ও মিটার জব্দ করা হয়। এছাড়া অবৈধ সংযোগ দেওয়ার দায়ে তপনকে ৫০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, বিদ্যুৎ বিভাগকে ফাঁকি দিয়ে এক শ্রেণির অসাধু গ্রাহক অবৈধ সংযোগের পাশাপাশি বৈধ সংযোগ থেকে অবৈধভাবে বাইপাস সংযোগ দিয়ে বিদ্যুৎ চুরি করছেন।

এ বিষয়ে ওয়েস্ট পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) বরগুনার নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসনের সহায়তায় বিদ্যুৎ চোর ও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে এর সঙ্গে জড়িতদের পর্যায়ক্রমে আইনের আওতায় আনার চেষ্টা করছি। কোনো ধরনের বিদ্যুৎ চুরি ও অবৈধ সংযোগ যাতে না থাকে ওজোপাডিকো এ ব্যাপারে সজাগ রয়েছে।

এ ক্ষেত্রে তিনি সকল বিদ্যুৎ গ্রাহকের সহযোগিতা চান।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।