ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
টাঙ্গাইলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি দুই সংগঠনের সংবাদ সম্মেলন

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ডাকাতের হাতে যাত্রীবাহী বাসের চালক নিহত হওয়ার ঘটনায় আসামিদের গ্রেফতারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে বঙ্গবন্ধু মিলনায়তনে জেলা বাস-কোচ-মিনিবাস মালিক সমিতি ও জেলা বাস কোচ-মিনিবাস শ্রমিক ইউনিয়ন এ সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলনের সাতদিনের মধ্যে আসামিদের গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছে সংগঠন দু’টি।

তা না হলে আগামী ২৬ ফেব্রুয়ারি সকাল-সন্ধ্যা জেলায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেওয়ারও ঘোষণা দেওয়া হয়। একই সঙ্গে পরবর্তীতে অনির্দিষ্টকালের জন্যে পরিবহন ধর্মঘট ডাকা হবে বলেও হুঁয়িশয়ারি দেন নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠন দু’টির নেতৃবৃন্দ গোড়াই হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সব কর্মকর্তাকে অবিলম্বে প্রত্যাহার, সড়ক ও মহাসড়কে অবৈধ যান সিএনজি চালিত অটোরিকশা, করিমন, নছিমন, ভটভটি, লেগুনা অবিলম্বে বন্ধ, গাড়ি রিকুইজিশনের নামে পুলিশের চাঁদাবাজি ও হয়রানি বন্ধ এবং রাস্তায় গাড়ি চুরি ও যাত্রীদের নিরাপত্তা দেওয়ার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন- টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন, টাঙ্গাইল জেলা বাস-কোচ-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি খন্দকার আহসানুল হক পিটু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম লাভলুসহ সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য ১২ ফেব্রুয়ারি রাতে ঢাকার মহাখালী বাস টার্মিনাল থেকে ধলেশ্বরী পরিবহনের যাত্রীবাহী একটি বাস ছেড়ে আসে। বাসটি টাঙ্গাইলের মির্জাপুরে পৌঁছালে যাত্রীবেশী ডাকাতরা চালককে ছুরিকাঘাত করে বাসের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। বাসটি সেখান থেকে ঘুরিয়ে আশুলিয়া এলাকায় নিয়ে ডাকাতরা সেখান থেকে চলে যায়। ডাকাতরা বাসের যাত্রীদের সর্বস্ব লুট করে নেয়। এ সময় বাসের চালক শাজাহান মিয়া মারা যান। এ ব্যাপারে নিহতের ভাই মজিবর রহমান বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।