ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অধ্যক্ষের অপসারণ দাবি মেরিন টেকনোলজি শিক্ষার্থীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
অধ্যক্ষের অপসারণ দাবি মেরিন টেকনোলজি শিক্ষার্থীদের অধ্যক্ষের অপসারণ দাবিতে মেরিন টেকনোলজি শিক্ষার্থীদের মানববন্ধন

বাগেরহাট: বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মো. সিরাজুল ইসলামের অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ইনস্টিটিউটের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে।

ফলে শিক্ষার্থীদের প্রশিক্ষণ কার্যক্রম অনিশ্চিত হয়ে পড়েছে। এতে শিক্ষার্থীদের অপূরণীয় ক্ষতি হবে। অবিলম্বে বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি খুলে অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের তদন্ত করে শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।

এসময় বক্তব্য রাখেন-বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থী মাহমুদ শিমুল, খালিদ হাসান বাপ্পি, আবু নোমান, আব্দুল্লাহ সবুজ, শহিদুল ইসলাম রাতুল, প্রান্ত চন্দ্র, আশিক মল্লিক।

উল্লেখ, অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তার অপসারণ ও নতুন অধ্যক্ষ পদায়নের দাবিতে রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে শিক্ষার্থীরা উত্তোজিত হয়। তখন অফিস সহায়ক রবিউল ইসলামকে মারধর করে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। রবিউল খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পরে সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল থেকে ক্যাম্পাসের মধ্যে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৩টা পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন করে। এর মধ্যে বুধবার (১৪ ফেব্রুয়ারি) জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. সেলিম রেজা স্বাক্ষরিত এক নোটিশে অনিবার্য কারণ বশত ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, বাগেরহাটের সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। একইসঙ্গে শিক্ষার্থীদের বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ২টার মধ্যে ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেওয়া হয়। নোটিশ পেয়ে শিক্ষার্থীরা ছাত্রাবাস ত্যাগ করলেও অধ্যক্ষের অপসারণের দাবিতে অনড় অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।