ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানবাহনের চাপ কমেনি পাটুরিয়া ফেরিঘাটে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
যানবাহনের চাপ কমেনি পাটুরিয়া ফেরিঘাটে ফাইল ফটো

মানিকগঞ্জ: সময়ের সঙ্গে পাল্লা দিয়ে যানবাহনের চাপ বাড়ছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। এতে ভোগান্তিও বাড়ছে। প্রতিটি যাত্রীবাহী পরিবহন পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দুই থেকে তিন ঘণ্টা অপেক্ষায় থেকে নৌরুট পারের সুযোগ পেলেও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকতে হচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে।

ফরিদপুরের আটরশি দরবার শরিফমুখী বাড়তি যানবাহনের কারণে পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে বলে ঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন।

যাত্রী দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে নৌরুট পারাপার করা হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতে।

অন্যান্য সময়ের চেয়ে একদিকে যেমন বাড়তি যানবাহনের চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। অপরদিকে যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাট এলাকার ভাসমান কারখানা মধুমতিতে সাময়িক মেরামতে রয়েছে দু’টি ফেরি। তবে খুব শিগগিরই মেরামত শেষে ফেরি দু’টি যানবাহন ও যাত্রী পারাপারে ব্যবহার করা হবে বলে জানান দায়িত্বরত ব্যক্তিরা।  

শনিবার সকাল ১০টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা বাংলানিউজকে বিষয়গুলো নিশ্চিত করেন।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম বাংলানিউজকে জানান, ভোরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের কিছুটা চাপ থাকলেও এখন ঘাট এলাকা ফাঁকা। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ থাকার কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে অনেক সময় খালি ফেরিগুলো ছেড়ে দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে দুইটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামত কারখানায় রয়েছে। বাকী ১৪টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

তবে খুব অল্প সময়ের মধ্যেই মেরামত শেষে একটি ফেরি বহরের সঙ্গে যোগ করার চেষ্টা চলছে। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক মিলে তিন শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। সময়ের ব্যবধানে যানবাহনের সংখ্যা আরও বেড়ে যাচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।