ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া ঘাট ফাঁকা, ভোগান্তি পাটুরিয়ায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
দৌলতদিয়া ঘাট ফাঁকা, ভোগান্তি পাটুরিয়ায় মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দীর্ঘ যানজট। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: ছুটির দিন শুক্রবারও (১৬ ফেব্রুয়ারি) ভোগান্তি দেখা যাচ্ছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে। পদ্মা পার হওয়ার অপেক্ষায় এখানে দীর্ঘ লাইন তৈরি হয়েছে যানবাহনের, যে কারণে সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকদের দুর্ভোগে পড়তে হয়েছে। তবে ফাঁকা নদীর ওপারের রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট। নদী পার হলেই গন্তব্যে চলে যেতে পারছে পরিবহনগুলো। 

পাটুরিয়া ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, ভোগান্তির বিষয় বিবেচনা করে যাত্রীবাহী পরিবহন, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করে দেওয়া হচ্ছে। সে কারণে যাত্রীবাহী পরিবহনের লাইন ধীরে ধীরে কমছে।

তবে এতে নাখোশ অন্য ট্রাকগুলোর চালকেরা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের দায়িত্বে থাকা একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে দুই ঘাটের এই অবস্থা জানা যায়।

দেশের মধ্য-পূর্বাঞ্চলের সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগের অন্যতম পথ পাটুরিয়ায় যানবাহনের চাপের বিষয়ে ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলিয়ে ১৫টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে। তবে ফরিদপুরের আটরশি দরবার শরিফমুখী গাড়ির কারণে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহন ও গরুবাহী ট্রাকের বাড়তি চাপ রয়েছে। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো আটকে রেখে অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি, যাত্রীবাহী পরিবহন ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে পার করে দেওয়া হচ্ছে।

ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুকতার হোসেন বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ফেরিঘাটে যাত্রীবাহী পরিবহনের এক কিলোমিটার দীর্ঘ লাইন রয়েছে। নৌরুট পারের অপেক্ষায় রয়েছে প্রায় তিনশ’ ট্রাকও।

তবে ফাঁকা দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন বাংলানিউজকে বলেন, সকালের দিকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন থাকলেও বিকেলের দিকে তা স্বাভাবিক হয়ে আসে। সন্ধ্যার পর থেকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহন, ব্যক্তিগত ছোট গাড়ি ও পণ্যবাহী ট্রাকের কোনো লাইন নেই।

ঘাট এলাকায় আসা মাত্রই নৌরুট পারের সুযোগ পাচ্ছে ঢাকামুখী সব ধরনের যানবাহন। দৌলতদিয়া ফেরিঘাট এলাকা এখন ফাঁকা রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
জিপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ