ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিষবৃক্ষ বিএনপিকে রাজনীতি থেকে উপড়ে ফেলতে হবে: ইনু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
বিষবৃক্ষ বিএনপিকে রাজনীতি থেকে উপড়ে ফেলতে হবে: ইনু

ঢাকা: বিএনপিকে রাজনীতির বিষবৃক্ষ উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি হলো রাজনীতির বিষবৃক্ষ। এই বিষবৃক্ষ থাকলে বিপদ যাবে না। রাজনীতি থেকে সমূলে একে উপড়ে ফেলতে হবে। এই দলটিকে রাজনীতি ও ক্ষমতার বাইরে রাখতে হবে।

সন্ত্রাসীদের গুলিতে নিহত জাসদ নেতা কাজী আরেফ আহমেদ স্মরণে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।  

ইনু বলেন, স্বাধীনতাবিরোধী, রাজাকার ও জঙ্গিবাদের হাত থেকে দেশকে রক্ষার লড়াই এখনও শেষ হয়ে যায়নি।

এই সংগ্রাম চলমান। ওরা সাময়িকভাবে পিছু হটলেও এখনও আত্মসমর্পণ করেনি।  

‘রাজনীতির বিষবৃক্ষ বিএনপি এখনও ক্রিয়াশীল। এই বিষবৃক্ষের ডাল-পালা হচ্ছে জামায়াত, রাজাকার ও জঙ্গিবাদ। এসব ডাল-পালা ছেঁটে ফেললেই হবে না রাজনীতি থেকে সমূলে উপড়ে ফেলতে হবে। তা না হলে বিপদ থেকেই যাবে। ’ 

তিনি বলেন, এই বিষবৃক্ষ যতদিন জীবিত থাকবে ততদিন বিপদ যাবে না। এরা এখনও জঙ্গিবাদের উৎপাদন করে যাচ্ছে। বিএনপিকে ক্ষমতার বাইরে না রাখলে আবারও জামায়াত, রাজাকার, জঙ্গিবাদের পুনর্বাসন হবে।
 
জাসদ একাংশের সভাপতি বলেন, বিএনপি এখনও বদলায়নি। খালেদা জিয়ার রায়ের পর ২০ দলীয় জোট আবার সংগঠিত হওয়ার চেষ্টা করছে। তারা আঘাত হানার প্রস্তুতি নিচ্ছে। তাদের প্রতিহত করতে বৃহত্তর ঐক্য দরকার।
 
মুক্তিযুদ্ধের চেতনার ধারায় রাজনীতিকে প্রতিষ্ঠিত করতে কাজী আরেফ আহমেদের চিন্তা-ধারা ও আদর্শকে সমুণ্নত রাখার আহ্বান জানান তিনি।  

জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন হাসানুল হক ইনু। এ সময় অন্যদের মধ্যে জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, অধ্যাপক আনোয়ার হোসেন, শহীদুল ইসলাম, ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ বক্তব্য দেন।   

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮ 
এসকে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ