ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশ্নফাঁসের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
প্রশ্নফাঁসের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী আটক র‌্যাবের জালে আটক দুই শিক্ষার্থী/ ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর শেরেবাংলা নগর এলাকা থেকে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে একটি বিশ্ববিদ্যালয়ের রেদোয়ান আহম্মদ (২৪) ও বেলাল হোসাইন (২৩) নামে দুই শিক্ষার্থীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) র‌্যাব-২ এর অপারেশন অফিসার এএসপি ফিরোজ কাউসার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শেরেবাংলা নগর থানার ইন্দিরা রোড এলাকায় ঢাকা ওরিয়েন্টাল কলেজের সামনে থেকে দু’জনকে আটক করা হয়।

তারা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।  

ফিরোজ কাউসার বলেন, দু’জন ফেসবুকে ‘Chemistry- 2018 Group’ নামে একটি গ্রুপে যুক্ত হন। পরে গ্রুপের অ্যাডমিনের মাধ্যমে প্রশ্নপত্র সংগ্রহ করে এসএসসি পরীক্ষার্থীদের সরবরাহ করতো। বিনিময়ে পরীক্ষার্থীদের কাছ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ সংগ্রহ করতো তারা।

আটক দু’জন এর আগেও বিভিন্ন পরীক্ষায় একইভাবে প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান এএসপি ফিরোজ কাউসার।  

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
পিএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।