ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন ফাইল ফটো

মানিকগঞ্জ: দক্ষিণাঞ্চলের প্রায় ২১ জেলার সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে নৌরুটে পারাপার হতে আসা সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাসের লাইন ছোট হলেও নৌরুট পারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক ঢাকামুখী পণ্যবাহী ট্রাক। তবে ফরিদপুরের আটরশির উরশ শরিফকে কেন্দ্র করে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে।

এতে করে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যাত্রীবাহী পরিবহন ও প্রায় তিনশ’ এর মতো পণ্যবাহী ট্রাক রয়েছে। এর অধিকাংশ ট্রাক আটরশি দরবার শরিফের গরুবাহী।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দায়িত্বরত ব্যক্তিরা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

রাজবাড়ীর গোয়ালন্দ ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম বাংলানিউজকে জানান, দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহন ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ কিছুটা কম। তবে নৌরুট পারের অপেক্ষায় ঢাকামুখী তিন শতাধিক পণ্যবাহী ট্রাক রয়েছে। এগুলো পারাপার সম্পন্ন হওয়ার আগেই ঢাকামুখী যাত্রীবাহী পরিবহনের চাপ পড়তে শুরু করবে বলেও জানান তিনি।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী বাংলানিউজকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে। ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আটরশি দরবার শরিফমুখী যাত্রীবাহী বাস ও গরুবাহী ট্রাকের কারণে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। এতে করে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাক মিলে প্রায় চারশ’ যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

তিনি আরো জানান, ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করার কারণে ঘাট এলাকায় ছোট গাড়ির কোনো অপেক্ষামান লাইন নেই। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে অপেক্ষামান যানবাহনের লাইন আরো দীর্ঘ হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।