ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ বাহিনীর নবযুগের সূচনা হয়েছে: স্পিকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
পুলিশ বাহিনীর নবযুগের সূচনা হয়েছে: স্পিকার বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যেভাবে এগিয়ে যাচ্ছে, তার পেছনে পুলিশের অগ্রণী ভূমিকা রয়েছে

ঢাকা: বর্তমান সরকারের আমলে পুলিশ বাহিনীর নবযুগের সূচনা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, পুলিশ সদস্যরা দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে সামাজিক শান্তি রক্ষা করছে।

জনগণকে সুরক্ষা ও সেবা প্রদান করতে সুচারুভাবে পুলিশ বাহিনীকে গড়ে তুলতে হবে।  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যতো চ্যালেঞ্জ আসছে, পুলিশ তা সাহসিকতার সঙ্গে মোকাবেলা করছে। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যেভাবে এগিয়ে যাচ্ছে, তার পেছনে পুলিশের অগ্রণী ভূমিকা রয়েছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশের সার্বিক উন্নয়নে আগামী এক বছর আপনারা প্রতিনিধিত্ব করবেন। জনগণ ও পুলিশের সার্বিক উন্নয়নের উদ্দেশ্য ও লক্ষ্য সামনে রেখে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনকে আরও এগিয়ে নিয়ে যাবেন।

এ বছর বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি পদে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এবং সাধারণ সম্পাদক পদে কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) প্রলয় কুমার জোয়ারদার নির্বাচিত হয়েছেন।

সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক নির্মূল করা পুলিশেরই কাজ। মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরে পুলিশের কোনো দক্ষ ও মেধাবী অফিসারকে পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হলে, সাহসিকতা ও দক্ষতার সঙ্গে দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব।

অ্যাসোসিয়েশনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন, অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমান, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এসজেএ/এমএসএ/এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad