ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেন প্রশ্ন ফাঁস বন্ধ হবে না, শিক্ষামন্ত্রীকে নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
কেন প্রশ্ন ফাঁস বন্ধ হবে না, শিক্ষামন্ত্রীকে নাসিম স্বাস্থ্য মন্ত্রী জাতীয় পুরস্কার- ২০১৭’ অনুষ্ঠানের বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: সুমন শেখ

ঢাকা: প্রশ্নপত্র ফাঁস কেন বন্ধ হবে না- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে এমন প্রশ্ন রেখে তা জানতে চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, এখন বেশ ঢালাওভাবে প্রশ্ন ফাঁস হচ্ছে। কই, মেডিকেলের প্রশ্ন তো ফাঁস হচ্ছে না! একজনও বলতে পারবে না মেডিকেলের প্রশ্ন ফাঁস হয়! এখন আবার বলা হচ্ছে, প্রশ্ন ফাঁস নাকি বন্ধ করা সম্ভব না।

এটা কোনো কথা হলো! কেন প্রশ্ন ফাঁস বন্ধ হবে না?  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর একটি হোটেলে ‘স্বাস্থ্য মন্ত্রী জাতীয় পুরস্কার- ২০১৭’ অনুষ্ঠানের বক্তব্যে এসব কথা বলেন নাসিম।

তিনি আরও বলেন, আদালতকে বুঝতে হবে, কেন প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। অবশ্যই কোনো ফাঁক-ফোকর রয়েছে। মেডিকেল শিক্ষা ব্যবস্থা সুশৃঙ্খল ভাবে এগিয়ে যাচ্ছে। মেধাবী ছাত্ররা মেডিকেল পরীক্ষা দিয়ে ডাক্তার হয়। মেডিকেল শিক্ষা ব্যবস্থা নিয়ে কাউকে ব্যবসা করতে দেওয়া হবে না।

এছাড়াও, ২০১৮ সালের নির্বাচনের আগে দেশে ১০ লাখ ডাক্তার নিয়োগ দেওয়ার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।  

তিনি বলেন, চিকিৎসকরা বিভিন্ন কারণে গ্রামে যেতে চান না। এজন্য বাড়তি ডাক্তার নিয়োগ দেওয়া হবে। বিশ্বে একমাত্র বাংলাদেশেই বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়। এ কারণে আমাদের উপর চাপ বেশি, কিন্তু বাজেট কম।  

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এমসি/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ