ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্বিতীয় পদ্মা সেতুর অর্থ সহায়তায় সাড়া মেলেনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
দ্বিতীয় পদ্মা সেতুর অর্থ সহায়তায় সাড়া মেলেনি

জাতীয় সংসদ ভবন থেকে: মাওয়া-জাজিরা পয়েন্টে পদ্মা সেতু প্রকল্পের সার্বিক ভৌত অগ্রগতি ৫১ শতাংশ। এরইমধ্যে বসানো হয়েছে দু’টি স্প্যান। মার্চে আরো একটি স্প্যান বসানো হবে। অবশিষ্ট স্প্যানগুলো পর্যায়ক্রমে বসানোর মাধ্যমে যথাসময়ে এ সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হবে। জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তবে দৌলতদিয়া-পাটুরিয়া পয়েন্ট দ্বিতীয় পদ্মা সেতুর জন্য উন্নয়ন সহযোগী সংস্থার অর্থ সহায়তা চাওয়া হয়েছে। তবে এখনো কোনো সাড়া পাওয়া পায়নি, বলেন কাদের।


 
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে টেবিলে উত্থাপিত জাসদ সংসদ সদস্য শিরীন আখতারের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
 
মন্ত্রী জানান, দৌলতদিয়া-পাটুরিয়া পয়েন্টে দ্বিতীয পদ্মা সেতু নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে। এরই পদক্ষেপ হিসেবে প্রাথমিক উন্নয়ন প্রকল্প ছক বা পিডিপিপি পরিকল্পনা কমিশনে নীতিগত অনুমোদন হয়েছে। এ সেতু নির্মাণে উন্নয়ন সহযোগী সংস্থাগুলোর কাছে অর্থ চাওয়া হয়েছে। এখনও কোনো সাড়া মেলেনি।  

তবে মাওয়া-জাজিরা অবস্থানে প্রথম পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর দ্বিতীয়  পদ্মা সেতু নির্মাণে আরো কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ঢাকা-চট্টগ্রাম রেলপথের দূরত্ব কমছে ৯০ কিমি
এমপিদের অধিকার ক্ষুণ্নের নোটিশ বিবেচনাধীন
কর্ণফুলী টানেলের বোরিং কাজ শুরু সেপ্টেম্বরে

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।