ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে জীবনানন্দ দাস মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
বরিশালে জীবনানন্দ দাস মেলা শুরু জীবনানন্দ দাস মেলার উদ্বোধন

বরিশাল: রূপসী বাংলার কবি জীবনানন্দ দাসের ১১৮তম জন্মদিন উপলক্ষে তৃতীয় বারের মতো সাংস্কৃতিক সংগঠন উত্তরণের আয়োজনে তিন দিনব্যাপী জীবনানন্দ দাম মেলা শুরু হয়েছে।

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জাতীয় সংগীত পরিবেশনের পর মেলার উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাহান আরা বেগম।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, জীবনানন্দ দাস বরিশালে জন্ম নিয়েছিলেন।

তার স্মৃতি ধরে রাখা আমাদের প্রত্যেকের কর্তব্য। উত্তরণ সাংস্কৃতিক সংগঠনের আগে দুবার বাঁধার সম্মুখীন হয়েছে তাদের কর্মকাণ্ড পরিচালনা করতে গিয়ে। যা সংসদে পর্যন্ত উত্থাপিত হয়েছে।  

এ জন্য কলেজ কর্তৃপক্ষতে তিনি অনুরোধ করেন যাতে করে তরুণ প্রজন্ম জীবনানন্দ দাসকে নিয়ে তাদের আয়োজন নির্বিঘ্নে সম্পন্ন করতে পারে সে জন্য পদক্ষেপ নেওয়ার।

জীবনানন্দ মেলা উদযাপন পর্ষদের আহ্বায়ক সৈয়দ মেহেদি হাসান বাংলানিউজকে বলেন, এবারের মেলায় ৩৪টি স্টল রয়েছে। যেখানে বইসহ নানা ধরণের পসরা থাকছে। এছাড়া প্রতিদিন জীবনানন্দ দাসকে নিয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে। মেলা চলবে আগামী ১৭ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।