[x]
[x]
ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ফেনীতে দুই পাসপোর্ট দালালের জেল জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৫ ৩:০৯:০৯ এএম
শাওন ট্রাভেলস অ্যান্ড ট্যুরস অফিসে অভিযান/ ছবি: বাংলানিউজ

শাওন ট্রাভেলস অ্যান্ড ট্যুরস অফিসে অভিযান/ ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে দুই দালালকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) শহরের ট্রাংক রোডে অবস্থিত শাওন ট্রাভেলস অ্যান্ড ট্যুরস অফিসে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। 

সোহেল রানা বাংলানিউজকে জানান, শাওন ট্রাভেলস অ্যান্ড ট্যুরস অফিসে গিয়ে দেখা যায় দু’জন পাসপোর্ট সেবা গ্রহীতা যাদের কাছ থেকে ট্রাভেলসের ইস্রাফিল হোসেন ১০ হাজার ৫০০ টাকা নিয়েছেন পাসপোর্ট করে দেওয়া জন্য। কিন্তু প্রতিষ্ঠানটির ফাইল কেবিনেট থেকে আধুনিক সদর হাসপাতালের কনসাল্টেন্ট মেডিসিন ডা. আকবর আলী, ডা. নূরের আলম ও প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. কামাল হোসেন এবং সোনাগাজী সরকারি কলেজ এর নামে তিনটি সিল জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানান এগুলো ভুয়া সিল। এই নামে কোনো ব্যক্তি নেই।

জিজ্ঞাসাবাদে প্রতিষ্ঠানের মালিক অভিযুক্ত মাকসুদুর রহমান মাসুদ বলেন, প্রতিটি পাসপোর্টের জন্য পাসপোর্ট অফিসে দিতে হয় ১১০০ টাকা। এ টাকা সংগ্রহ করেন ফেনী পাসপোর্ট অফিসের জাকির নামে এক ব্যক্তি। তিনি অফিসের কর্মচারী নন তবে তিনি দালালদের কাছে থেকে এ টাকা সংগ্রহ করেন।

মাসুদ অভিযোগ করে আরও বলেন, আউয়াল নামে একজন পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য প্রতি পাসপোর্ট থেকে ৭০০ টাকা নিয়ে যান। 

পরে ভ্রাম্যমাণ আদালত মাসুদকে ২০ হাজার টাকা অর্থদণ্ডসহ এক মাস ও ইস্রাফিলকে ১৫ দিনের কারাদণ্ড দেন। 

অভিযানে ব্যাটালিয়ান আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এসএইচডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa