ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে ২ দিনব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
পঞ্চগড়ে ২ দিনব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পঞ্চগড়: পঞ্চগড়ে দু’দিনব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে মকবুলার রহমান সরকারি কলেজের বটমূল চত্বরে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দেলওয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উৎসবের উদ্বোধন করেন।

এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন-পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ গিয়াস উদ্দীন আহমেদ, কলেজের সাবেক অধ্যক্ষ মো. খালেকুজ্জামান, উপাধ্যক্ষ আবু জেকের, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রিয়াজুল ইসলাম রিপন, বসন্ত বরণ ও পিঠা উৎসব কমিটির আইনুন নিশাদ খান হিমু,পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম সফিক, মুক্তিযোদ্ধা সারোয়ার হোসেন প্রমুখ।

উদ্বোধন শেষে অতিথিরা পিঠার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। আবহমান বাঙালি সংস্কৃতি ঋতুরাজ বন্দনা শীতের বাহারি পিঠাপুলির রকমারি প্রদর্শনী ও বিকিকিনির জন্য ২০টি স্টল রয়েছে।

পিঠা উৎসবের প্রথমদিনেই শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।