ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিএনপির ভাইস চেয়ারম্যান দুদু কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
বিএনপির ভাইস চেয়ারম্যান দুদু কারাগারে

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী এ নির্দেশনা দেন।  

এর আগে সোমবার (১২ জানুয়ারি) খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে বাসায় ফেরার পথে মৎস্য ভবন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছিল।

এর আগে আদালতে হাজির করে শামসুজ্জামান দুদুকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জেলহাজতে আটক রাখার আবেদন করেন রমনা থানার উপপরিদর্শক ও তদন্ত কর্মকর্তা সুদীপ কুমার ঘোষ।

অন্যদিকে দুদুর আইনজীবী সানাউল্লাহ মিয়া তার জামিনের আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

পুলিশ জানায়, গত ৮ ফেব্রুয়ারি দুপুরে খালেদা জিয়া আদালতে যাওয়ার সময়  বিএনপি ও এর অঙ্গসংগঠনের প্রায় এক থেকে দেড় হাজার নেতা-কর্মী লাঠিসোঁটা, ইটপাটকেল নিয়ে ও অস্ত্রে সজ্জিত হয়ে রাস্তায় সরকারবিরোধী স্লোগান দেন এবং গাড়ি চলাচলে বাধা সৃষ্টি করেন।  

অভিযোগে বলা হয়, পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইটপাটকেল নিক্ষেপও করা হয়। খালেদা জিয়ার মামলার রায়ের বিরুদ্ধে এই বেআইনি সমাবেশ করা হয়েছিল।  

এ ঘটনায় ওইদিন রাতেই ১৭৯ জন বিএনপি নেতা-কর্মীর নাম উল্লেখ করে মামলা করে পুলিশ।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এমআই/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।