ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ভেবেছিলাম মুক্ত জীবনে ফিরে যাবো

শাহজাহান মোল্লা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
ভেবেছিলাম মুক্ত জীবনে ফিরে যাবো

জাতীয় সংসদ ভবন থেকে: সংসদে আসবেন আর ৬ষ্ঠ তলার সাংবাদিক লাউঞ্জে আসবেন না, এমন দিন রাষ্ট্রপতির দায়িত্ব পালনকালে তার ঘটেনি। মঙ্গলবারও (১৩ ফেব্রুয়ারি) তার ব্যতিক্রম ঘটেনি। যদিও সাংবাদিক লাউঞ্জে রাষ্ট্রপতি আসবেন- এমন বার্তা আগেই দিয়েছিলো তার নিরাপত্তা বাহিনী।

মাগরিবের বিরতির আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরাসরি সাংবাদিক লাউঞ্জে এসে সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের খোঁজ-খবর নিলেন। নিজের ব্যক্তি জীবনের কথাও সরস গল্পে গল্পে বলে গেলেন।

আত্মজীবনী লেখা শুরু করেছেন। অনেক দূর এগিয়েছেনও। বলেন, রাষ্ট্রীয় কাজের চাপে খুব বেশি সময় দিতে পারি না। তবে আত্মজীবনী লিখে শেষ করবো।
 
পুনরায় রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া প্রসঙ্গে বলেন, ভেবেছিলাম ২৩ এপ্রিলের পর আবার মুক্ত জীবনে ফিরে যাবো। কিন্তু সেটা তো আর হলো না।

সংসদের সাংবাদিক লাউঞ্জে আড্ডা দিচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ/ছবি: বাংলানিউজসাংবাদিক লাউঞ্জে আসার পর বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি ও জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি উত্তম চক্রবর্তী দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় তাকে অভিনন্দন জানান। এসময় সংগঠনের অন্য নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।
 
আগামী ২৩ এপ্রিলের পর ফের রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নিতে পারেন আবদুল হামিদ। হাস্যরসের মাধ্যমে বসন্তের স্মৃতিচারণ করেন রাষ্ট্রপতি। প্রায় ৩০ মিনিট সাংবাদিকদের সঙ্গে কথা বলে ফিরে যান সংসদে তার অফিসে।
 
এ সময় রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব বেগম ফরিদা পারভীন, গণসংযোগ শাখার পরিচালক মো. তারিক মাহমুদ, সংসদ টিভির পরিচালক এস এম মঞ্জুরসহ বঙ্গভবন ও সংসদের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।