বকুলতলায় বসন্তবরণ
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

বকুলতলায় বসন্তবরণ

সাজ্জাদুল কবির, ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ১০:৫৯:২২ এএম
বকুলতলায় বসন্তবরণ

বকুলতলায় বসন্তবরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়: শীতের মৌনতা ভেঙ্গে বাংলার প্রকৃতিতে আজ এসেছে বসন্ত। চারদিকে রঙ্গিন ফুলের সমারোহ।

তাই তো কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বলেছিলেন ‘আহা, আজি এ বসন্তে এতো ফুল ফোটে/এতো বাঁশি বাজে, এতো পাখি গায়...’। ঋতুরাজ বসন্ত উদযাপন চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে চারুকলায় বকুলতলায় দীপনের গিটারের মুর্ছনায় বসন্ত উৎসবের উদ্বোধনী পর্বের সূচনা হয়। ‘এসো মিলি প্রাণের উৎসবে’ স্লোগানে বসন্ত উৎসব-১৪২৪ এর এ আয়োজন করেছে জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ।

সকাল ও বিকেল দুই পর্বে বিভক্ত করা হয়েছে অনুষ্ঠানসূচি। সকালের আয়োজনের মধ্যে রয়েছে সংগীত, দলীয় নৃত্য, বসন্ত কথনপর্ব, প্রীতিবন্ধনী বিনিময়, আবির বিনিময়, দলীয় সংগীত, আবৃত্তি, একক আবৃত্তি ও একক সংগীত।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আবৃত্তিকার সৈয়দ হাসান ইমাম, উৎসব আয়োজন কমিটির যুগ্ম-আহ্বায়ক শফি উদ্দীন আহমেদ, উৎসব কমিটির নাঈম হাসান সুজা, মানজার হাসান সুইট প্রমুখ।বকুলতলায় বসন্তবরণ

বসন্ত উপলক্ষে চারুকলা সেজেছে বাসন্তী সাজে। বাসন্তী সাজে সজ্জিত বিভিন্ন বয়সী মানুষের পদচারণায় মুখর বকুলতলার চারিপাশ। উদ্বোধনী অনুষ্ঠানের পর অনেকে বিভিন্ন রঙ নিয়ে উৎসবে মেতেছেন। লাল, হলুদ, বাসন্তীসহ নানা রঙের পাঞ্জাবি আর ফতুয়া পড়েছেন ছেলেরা। আর মেয়েরা এসেছেন লাল-হলুদ-বাসন্তী শাড়ি পড়ে, সঙ্গে খোঁপায় গাঁদা ফুল। 

বসন্ত উৎসবের দ্বিতীয় পর্ব শুরু হবে বিকেল সাড়ে ৩টায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বকুলতলা, বাহাদুর শাহ পার্ক, ধানমন্ডির রবীন্দ্র সরোবর মঞ্চে একযোগে অনুষ্ঠান চলবে।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এসকেবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa