শীতলক্ষ্যায় গুড়িয়ে দেওয়া হলো ড্রেজার ও জেটি, জরিমানা
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
bangla news

শীতলক্ষ্যায় গুড়িয়ে দেওয়া হলো ড্রেজার ও জেটি, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১১ ৬:৫৫:১৬ পিএম
শীতলক্ষ্যায় গুড়িয়ে দেওয়া হলো ড্রেজার ও জেটি

শীতলক্ষ্যায় গুড়িয়ে দেওয়া হলো ড্রেজার ও জেটি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরে ৩টি অবৈধ ড্রেজার, ৩০০ ফুট ড্রেজারের পাইপ, ১০টি বাঁশের তৈরি জেটি ও ১০টি বালু পাথরের গদি গুড়িয়ে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নারায়ণগঞ্জ নদী বন্দর।

এছাড়া ২ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা ও জব্দ করা বালু ও পাথর নিলামে ১৫ হাজার টাকা বিক্রি করা হয়। এসময় এক যুবককে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তির নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকায় শীতলক্ষ্যার পশ্চিম তীরে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালুর ব্যবসা চালিয়ে আসছিলেন আলোচিত সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের ছোট ভাই নুরুজ্জামান জজ ও নব্য আওয়ামী লীগ নেতা চুন ব্যবসায়ী আনোয়ার ইসলাম গং। রোববার অভিযানে তাদের মালিকানাধীন ৩টি অবৈধ ড্রেজার ও ৩০০ ফুট ড্রেজারের পাইপ ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। এছাড়া কাঁচপুর ব্রিজের উত্তর দিকে অবৈধভাবে নির্মিত অন্তত ১০টি বাঁশের জেটি ও শীতলক্ষ্যার তীরের ১০টি বালু পাথরের গদি উচ্ছেদ করা হয়।

পরে বিকেলে কাঁচপুর ল্যান্ডিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালতে বিআইডব্লিউটিএ’র অনুমতি ছাড়া কাঁচপুর সেতু নির্মাণের দায়িত্বে নিয়োজিত মীর আক্তার কনস্ট্রাকশন ফার্মের নামে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় আসিফ নামে এক যুবককে আটক করে ২ লাখ টাকা জরিমানা করা হয়। একই সময়ে আল ফালু বাল্কহেডকে ২০ হাজার টাকা, অনামিকা সামিরা বাল্কহেডকে ১৫ হাজার টাকা, রমিজউদ্দিন বাল্কহেডকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, উচ্ছেদ কাজে বাধা দেওয়ায় অবৈধ দখলদার জহিরের কর্মী আল আমিনকে নগদ ১০ হাজার টাকা জরিমানা ও ৩ দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তি বাংলানিউজকে বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী রোববার ৩টি অবৈধ ড্রেজার, ৩০০ ফুট ড্রেজারের পাইপ, বেশকিছু বাশের তৈরি জেটি ও বালু পাথরের গদি উচ্ছেদ করা হয়েছে। আমাদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa