দেড়বছর পর পুরনো চেহারায় কেন্দ্রীয় কারাগার
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
bangla news

দেড়বছর পর পুরনো চেহারায় কেন্দ্রীয় কারাগার

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৮ ৭:১৯:৩৮ পিএম
কারা ফটকের সামনে কারারক্ষীদের পাহারা। ছবি: বাংলানিউজ

কারা ফটকের সামনে কারারক্ষীদের পাহারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রায় দেড়বছর পরে আবারো পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগার প্রধান ফটকের সামনে নতুন করে অস্ত্র হাতে নিয়ে বেশ কয়েকজন কারারক্ষী পাহারায় থাকতে দেখা গেছে।

পাশাপাশি কারাগারের ফটকের পাশে অবস্থান করছে বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা। আছে সাদা পোশাকধারী পুলিশ। ফটকের সামনে রাখা আছে (সাঁজোয়াযান) এপিসি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর সাজা দেন আদালত। পরে বকশিবাজার আদালত থেকে বিকেল ৩টা ২০ মিনিটি দিকে কারাগারে আনা হয় তাকে কারা সূত্র জানান।

গত দেড়বছর আগে ২০১৬ সালে,  পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত কেন্দ্রীয় কারাগারটি ইতিহাসের পাতায় নাম লেখায়। কারাগারে থাকা সব আসামি নেওয়া হয় কেরানীগঞ্জ নতুন কারাগারে। তারপর থেকে পুরার ঢাকা কারাগারটি নিরবতায় ঢেকে যায়। হারিয়ে যায় প্রাণ চঞ্চল।

কারাগারে একটি সূত্র জানায়, পুরার ঢাকার কারাগার থেকে আসামি হস্তান্তর পরে কারাগারটি ভূতুরে অবস্থা বিরাজ করতো। ভেতরে কিছু কারারক্ষীরা প্রহরায় থাকতেন। পাশাপাশি কারাগারে ভেতরে শুধু কারা বেকারিটি চালু ছিল বলে সূত্রটি জানায়।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa