ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোরেলগঞ্জে এলাকাবাসীর পিটুনিতে বাঘের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৮
মোরেলগঞ্জে এলাকাবাসীর পিটুনিতে বাঘের মৃত্যু

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালী এলাকায় পিটুনিতে বাঘের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) ভোরে লোকালয়ে হানা দিলে একালাবাসী পিটিয়ে বাঘটিকে মেরে ফেলে।  এর আগে বাঘের আক্রমণে ৪ জন হন।

আহতরা হলেন- ওই গ্রামের ছাব্বির সরদার (২২), আলামীন গাজী (২৫), ছরোয়ার হোসেন, ও মাসুম দালাল (৩০) ও  ভিলেজ টাইগার রেসপন্স টিমর (ভিটিআরটি) সদস্য মজিবর সরদার।

এদের মধ্যে আশংকাজনক অবস্থায় মাসুমকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

ধানসাগর বন বিভাগের কর্মকর্তা শেখ খায়রুল ইসলাম বাংলানিউজকে জানান, ভিটিআরটি’র কর্মী বারেক হাওলাদার, মামুন, নাছির, আমজাদ ও রুম্মান নিহত বাঘটিকে উদ্ধার করে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদে নিয়ে যান। পরে বাঘটিকে জিউধরা ফরেস্ট ক্যাম্পে নিয়ে আসা হয়। বাঘটি সাড়ে ৬ ফুট লম্বা।

তিনি জানান, মঙ্গলবার ভোরে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের গুলিশাখালী এলাকায় একটি ক্ষুদার্ত বাঘ লোকালয়ে ঢুকে পড়ে। বাঘটি এলাকাবাসীর ওপর হামলা করে। এ সময় আতঙ্কিত গ্রামবাসী মসজিদের মাইকে ঘোষণা দিলে লাঠিসোটা নিয়ে বাঘটিকে ঘিরে ফেলে। পরে গ্রামবাসীর পিটুনিতে বাঘটি মারা যায়।

পূর্ব সুন্দরবন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ  সময়: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৮ আপডেট ১৩২৫ ঘণ্টা্
আরআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।