ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌপুলিশ পরিচয়ে মুক্তিপণের জন্য ৩ জেলে আটকের অভিযোগ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
নৌপুলিশ পরিচয়ে মুক্তিপণের জন্য ৩ জেলে আটকের অভিযোগ

পাথরঘাটা (বরগুনা): নৌপুলিশ পরিচয়ে সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়িয়ার কালিয়ারচর এলাকা থেকে তিন জেলেকে আটক করে মুক্তিপণ দাবি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে পাথরঘাটা প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন এফবি আফসানা ট্রলারের মালিক সেলিম ফরাজী, এফবি তানিয়ার মালিক আবদুল খালেক শিকদার ও এফবি বিসমিল্লাহর মালিক সিদ্দিক জমাদ্দার।  

তাদের অভিযোগ, রোববার (২১ জানুয়ারি) রাতে তাদের তিনটি মাছধরা ট্রলার সাগরে ঘন কুয়াশার কারণে দিক হারিয়ে ফেলায় মান্দারবাড়িয়ার কালিয়ারচর এলাকায় ঢুকে পড়ে।

ওই সময় সেখানে নৌপুলিশ পরিচয়ে একটি দল তিন ট্রলারের ৩৬ জেলের মধ্যে মো. বাদশা মিয়া, মো. শাখাওয়াত হোসেন ও আবদুল হামেদ বেপারীকে ধরে নিয়ে যান। পরে আটক জেলেদের মাধ্যমে মালিক পক্ষের কাছে প্রথমে মুক্তিপণ হিসেবে মাথাপিছু এক লাখ টাকা দাবি করেছেন তারা। পরে ৫০ হাজার টাকা করে দিলে তাদের ছেড়ে দেয়া হবে, না দিলে তাদের বিরুদ্ধে মামলা দেয়ারও হুমকি দিয়েছেন তারা। টাকা পাঠানোর জন্য ০১৭৪১৩৩৪৩৪২ নম্বরও দিয়েছেন নৌপুলিশ পরিচয়ধারীরা।  

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বিষয়টি বরগুনা জেলা পুলিশ সুপারকে জানানো হয়েছে। তিনি দ্রুত বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন।  

বাংলাদেশ নৌপুলিশের মহাপরিচালক মো. মারূফ হাসান বলেন, আসলে নৌপুলিশ সদস্যরা আটক করেছে কি না খতিয়ে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট এলাকার নৌপুলিশকে দ্রুত জেলেদের উদ্ধার করার নির্দেশ দেয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad