ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিবি পরিচয়ে প্রবাসীকে অপহরণের ঘটনায় আটক ১, মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ডিবি পরিচয়ে প্রবাসীকে অপহরণের ঘটনায় আটক ১, মামলা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়‍ায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে শফিকুল ইসলাম (৩৬) নামে সৌদি প্রবাসী এক ব্যক্তিকে অপহরণ করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করার ঘটনায় রেজাউল করিম রানা (২৬) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার (২০ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে পৌর শহরের কাজীপাড়া এলাকার ঈদগাঁ মাঠ থেকে তাকে আটক করা হয়। আটক রানা শহরের দক্ষিণ মোড়াইল এলাকার মিজানুর রহমানের ছেলে।

এদিকে, রোববার (২১ জানুয়ারি) বিকেলে শফিকুলের ছোট ভাই জহিরুল ব্রাহ্মণবাড়িয়ার সদর থানায় চারজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। মামলার অপর আসামিরা হল- শান্ত, (২৩) পাভেল (২৫) ও অনিক পাল (২৬)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যায় শফিকুল শহরের কাউতলি থেকে হেঁটে ফুলবাড়িয়া যাচ্ছিলেন। এ সময় তিন যুবক ডিবি পরিচয় দিয়ে তাকে অপহরণ করে নিয়ে যায়। এরপর তারা শফিকুলের মোবাইল থেকে তার পরিবারে কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অবশেষে দুই লাখ টাকায় রফা হয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে পরিবারের পক্ষ থেকে পুলিশকে অবগত করা হয়। পরে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পৌর শহরের কাজীপাড়া ঈদগাঁ মাঠ এলাকা থেকে অপহরণকারী রেজাউল করিমকে আটক করে। এসময় তার সঙ্গে থাকা বাকী অপহরণকারীরা পালিয়ে যায়। রেজাউলের স্বীকারোক্তিতে অন্য তিন অপহরণকারীর নাম জানা যায়। তাদের গ্রেফতার করার জন্য পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল হক মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, বাকী আসামিদের গ্রেফতারের জন্য বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।