ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাখালপাড়ায় নিহত অবশিষ্ট জঙ্গির পরিচয় মিলেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
নাখালপাড়ায় নিহত অবশিষ্ট জঙ্গির পরিচয় মিলেছে নাখালপাড়ার জঙ্গি আস্তানা ‘রুবি ভিলায়’ র‌্যাবের অভিযান (ফাইল ফটো)

ঢাকা: রাজধানীর নাখালপাড়ায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে অবশিষ্ট জনের পরিচয় মিলেছে।

নিহতদের পরিচয় না পাওয়ায় দুই জঙ্গির ছবি প্রকাশ করা হয়। এর সূত্রে অবশিষ্ট এক জঙ্গির নাম-পরিচয় পাওয়া গেছে।

তার বাড়ি শেরপুর। নাম রবিন।

রোববার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি জানান, জঙ্গি রবিনের বড় ভাই গোলাম মোস্তফা মরদেহ দেখে পরিচয় নিশ্চিত করেন।

র‌্যাব-৩ এর অধিনায়ক (সিইও) লেফট্যানেন্ট কর্নেল এমরানুল হাসান বাংলানিউজকে জানান, গত ০৭ জানুয়ারি তার ভাইয়ের ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৫ হাজার টাকা নিয়ে নিখোঁজ হন রবিন। পরে শেরপুরের নকলা থানায় নিখোঁজ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি করা হয়। এর ছয় মাস আগে ঢাকার গাজিপুরে তার বোনের বাসায় তিনি দেখা করে যান।

রবিন ইন্টারনেটে জঙ্গি সংশ্লিষ্ট বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করতেন বলে তিনি জানান।  

গত বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দিবাগত মধ্যরাতের পর প্রধানমন্ত্রীর কার্যালয় ও এমপি হোস্টেলের ঠিক পেছনে ১৩/১ ‘রুবী ভিলায়’ ‘জঙ্গি আস্তানা’র সন্ধান পেয়ে অভিযানে নামেন র‌্যাব সদস্যরা। অভিযান চলাকালে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদস্যদের ওপর গ্রেনেড নিক্ষেপ ও গুলি চালান জঙ্গিরা। পরে র‌্যাবের গোলাগুলিতে ষষ্ঠতলা ভবনের পঞ্চম তলার ফ্ল্যাটের একটি রুমে তিন জঙ্গি নিহত হন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
এসজেএ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।