ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে নকশা না মেনে ভবন নির্মাণের বিরুদ্ধে অভিযান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
রাজধানীতে নকশা না মেনে ভবন নির্মাণের বিরুদ্ধে অভিযান

ঢাকা: রাজধানীর শ্যামলীতে অনুমোদিত নকশা না মেনে ছাদ বাড়িয়ে ভবন নির্মাণের বিরুদ্ধে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় ছাদের বর্ধিত অংশ অপসারণ করা হয়।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

পরে রাজউক ভবন থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলানিউজকে এ তথ্য জানান রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযানে শ্যামলীর মনসুরাবাদ এলাকার ২নং রাস্তার ০৮নং হোল্ডিংয়ের নির্মাণরত একটি ভবনের ছাদের বর্ধিত অংশ অপসারণ করা হয়। এছাড়া উত্তর আদাবর এলাকার ২৭/এফ ও ৩৬/২ (যৌথ) হোল্ডিংয়ে নির্মাণরত একটি ভবনের ছাদের বর্ধিত অংশ অপসারণ করা হয়।

এসময় রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মণ্ডল ও মো. ইলিয়াস মিয়াসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন ও ফ্ল্যাটে অননুমোদিত বা অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‌্যাম্প নির্মিত হয়েছে সে সকল স্থাপনা উচ্ছেদে রাজউকের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।