ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে প্রকৌশলী সিদ্দিক হত্যার রহস্য উদঘাটন

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
কেরানীগঞ্জে প্রকৌশলী সিদ্দিক হত্যার রহস্য উদঘাটন দক্ষিণ গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলন

কেরানীগঞ্জ (ঢাকা): বসুন্ধরা মাল্টিফুড প্রডাক্টস লিমিটেডের ঠিকাদারী প্রতিষ্ঠান বিটকো অ্যাসোসিয়েটস এর প্রজেক্ট ইনচার্জ প্রকৌশলী সিদ্দিক আহাম্মদ ২ আগস্ট দক্ষিণ কেরানীগঞ্জ থানার পানগাঁও এলাকা থেকে অপহৃত হন। অপহরণের পরদিন একই থানার কোন্ডা ১০ শয্যা হাসপাতালের সামনে থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের বড় ছেলে নুরুল ইসলাম বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করলে থানা পুলিশ মামলার তদন্ত শুরু করে। পরে মামলার তদন্তভার ঢাকা জেলা দক্ষিণ ডিবি পুলিশের হাতে দেওয়া হলে ঘটনার সাড়ে ৪ মাস পর হত্যার রহস্য উদঘাটিত হয়।

হত্যাকাণ্ডে জড়িত ৩ জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে হিরু হাওলাদারকে (৩০) যাত্রাবাড়ী থেকে ১৮ জানুয়ারি গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে ১৯ জানুয়ারি যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরানীগঞ্জের আবদুল্লাপুর থেকে মো. রাসেল (৩০), ও মো. তাজুল ইসলামকে (৩০) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হিরু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার (২১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে ঢাকা জেলা দক্ষিণ গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান।

এসময় তিনি বলেন, প্রকৌশলী সিদ্দিক অপহৃত হওয়ার পর তার মোবাইল ফোন থেকে কল করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এরপর দিনই নিহতের মরদেহ উদ্ধার করা হয়। পরে ডিবি পুলিশের উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান মামলার তদন্ত শুরু করে তথ্য প্রযুক্তির সহায়তায় প্রথমে নিহতের মোব‍াইল ফোনটি উদ্ধার করে। পরে একে একে অপহরণের সঙ্গে সম্পৃক্ত ৩ আসামিকে গ্রেফতার করা হয়। এখনো ৬ আসামি পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে ডিবি পুলিশের অভিযান চলছে।

এ সময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) রামানন্দ সরকার, দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম, ঢাকা জেলা দক্ষিণ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ জামান, পরিদর্শক নাজমুল হাসান, উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান, কাজী এনায়েত ও সহকারী উপ-পরিদর্শক আমিনুল ইসলাম মৃধা।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।