ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মু‌ক্তি‌যোদ্ধা‌দের না‌মে স্থানীয় সড়‌কের নামকরণ হ‌বে 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
মু‌ক্তি‌যোদ্ধা‌দের না‌মে স্থানীয় সড়‌কের নামকরণ হ‌বে 

ঢাকা: এলাকার জনগণ যা‌তে তা‌দের মু‌ক্তি‌যোদ্ধা‌দের সম্প‌র্কে জান‌তে পা‌রে সেজন্য মু‌ক্তি‌যোদ্ধা‌দের না‌মে স্থানীয় সড়‌কের নামকরণ করা হ‌বে এবং এ লক্ষ্যে সরকার কাজ কর‌ছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক।

রোববার (২১ জানুয়া‌রি) বগুড়া জেলা মু‌ক্তি‌যোদ্ধা টেক‌নিক্যাল স্কুল অ্যান্ড ক‌লেজ উদ্বোধন শে‌ষে মু‌ক্তি‌যোদ্ধা সমা‌বে‌শে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি একথা জানান।

মন্ত্রী ব‌লেন, শহীদ মিনার ভাষা আ‌ন্দোল‌নের প্রতীক।

ভাষা শহীদ‌দের প্র‌তি আমরা গভীর শ্রদ্ধা জানাই। কিন্তু মহান স্বাধীনতা ও জাতীয় দিব‌সে শ্রদ্ধা জানা‌নোর মতো স্থাপনা জেলা-উপ‌জেলায় নেই। তাই শহীদ মু‌ক্তি‌যোদ্ধার স্মৃতির স্মর‌ণে স্মৃ‌তি‌সৌধ ‌নির্মাণ করা হ‌বে।

মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ঘরে ঘরে পৌঁছে দেওয়া হ‌বে জানিয়ে তিনি বলেন, মু‌ক্তি‌যোদ্ধা‌দের উপ‌জেলা সদ‌রের ব্যাংকে কষ্ট ক‌রে গি‌য়ে টাকা তুল‌তে হ‌বে না। এ ল‌ক্ষ্যে মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কাজ কর‌ছে। দেশ‌কে এগি‌য়ে নি‌তে মু‌ক্তিযু‌দ্ধের চেতনায় উদ্বুদ্ধ নতুন প্রজন্ম প্র‌য়োজন। তাই মু‌ক্তি‌যোদ্ধা‌দের সন্তানের পাশাপাশি প‌রিবারকেও মু‌ক্তিযু‌দ্ধের চেতনায় উদ্বুদ্ধ কর‌তে হ‌বে।

মন্ত্রী আরও ব‌লেন, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সব জেলা-উপজেলায় বহুতল আবাসিক ভবন নির্মাণ করা হবে এবং সারাদেশের সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ নির্মাণ ও মুক্তি‌যোদ্ধা‌দের কবর একই ডিজাইনে করা হবে। যাতে মানুষ দেখে সহজে চিনতে ও বুঝতে পারে।

এছাড়া পাঠ্যপুস্তকে মুক্তিযোদ্ধাদের গর্বিত সাফল্যের কথার পাশাপাশি চিহ্নিত রাজাকারদের কুর্কীতির কথাও থাকবে বলে জানান তিনি।  

বগুড়া জেলা প্রশাসক নূ‌রে আলম সিদ্দিকীর সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় বগুড়া জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি মমতাজ উ‌দ্দিন, বগুড়া জেলা প‌রিষদ চেয়ারম্যান ডা. মো. মকবুল হো‌সেন ও স্থানীয় মু‌ক্তি‌যোদ্ধা নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।