ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেলকুচিতে পরিবহন ধর্মঘট তৃতীয় দিনে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
বেলকুচিতে পরিবহন ধর্মঘট তৃতীয় দিনে পরিবহন ধর্মঘট

সিরাজগঞ্জ: বাস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সিরাজগঞ্জ-বেলকুচি-এনায়েতপুর আঞ্চলিক সড়কে জেলা বাস-মিনিবাস এবং কোচ মালিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট তৃতীয় দিনের মতো অব্যাহত রয়েছে।

রোববার (২১ জানুয়ারি) সকাল থেকে জেলা সদর থেকে এনায়েতপুর সড়কে কোনো বাস চলাচল করেনি। ঢাকা-বেলকুচি-এনায়েতপুর সড়কেও বাস চলাচল বন্ধ রয়েছে।

এর আগে শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়।

এদিকে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়তে হচ্ছে বেলকুচি, চৌহালী ও এনায়েতপুরের যাত্রী সাধারণের। সিএনজি অটোরিকশা চলাচল করলেও দিগুণ ভাড়া আদায়ের কারণে বিপাকে পড়ছেন যাত্রীরা।

সিরাজগঞ্জ জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্না আলমাজী বাংলানিউজকে জানান, তুচ্ছ ঘটনাতেই আমাদের বাস ভাঙচুর করা হয়, আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এ অবস্থায় শ্রমিকের নিরাপত্তা নেই। তাই বাধ্য হয়ে ওই রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।

উল্লেখ্য, বেলকুচি পৌরসভা কার্যালয়ে হামলা ও মেয়র আশানুর বিশ্বাসকে লাঞ্ছিত করার অভিযোগে দায়ের করা মামলায় ১৮ জানুয়ারি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা ও যুগ্ম আহবায়ক ওমর ফারুক সরকারকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে তাদের সমর্থকরা সদরের রাস্তাঘাটে বেড়িকেড দিয়ে অন্তত ১০/১২টি যানবাহন ভাঙচুর করে। এসময় তারা হেমা পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে। বাস পোড়ানোর প্রতিবাদে ওইদিন রাতেই সিরাজগঞ্জ-বেলকুচি-এনায়েতপুর রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাক দেয় জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতি।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ