ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

চার গুণী ব্যক্তিত্বকে সম্মাননা দিলো ‘পদাতিক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
চার গুণী ব্যক্তিত্বকে সম্মাননা দিলো ‘পদাতিক’ পুরস্কার তুলে দিচ্ছেন অনুষ্ঠানের প্রধান সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর/ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের চার গুণী ব্যক্তিত্বকে ‘কচি স্মৃতি স্মারক সম্মাননা’ দিয়েছে পদাতিক নাট্য সংসদ বাংলাদেশ।

প্রতিষ্ঠার চার দশক উদযাপন উপলক্ষে শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সম্মাননা তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

সম্মাননা পাওয়া ব্যক্তিত্বরা হলেন- নাট্যবক্তিত্ব অালী জাকের, সংগীত শিল্পী নার্গিস অাক্তার, আইন বিষয়ে অবদানের জন্য বিচারপতি এবাদুল হক ও  অ্যাডভোকেট সিরাজুল ইসলাম খান (মরনোত্তর)।

এছাড়া ১৬ জন বিদেশি বন্ধুকে সম্মাননা ক্রেস্ট দেওয়ার পাশাপাশি পদাতিকের সঙ্গে জড়িত দেশের ৮ সংগঠনকে ক্রেস্ট দেওয়া হয়।

বিকেল সাড়ে ৩ টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্রাঙ্গণ থেকে নাটকের ছবি পোস্টার-ফেস্টুন ও বাদ্যযন্ত্রসহ বর্ণাঢ্য শোভাযাত্রা মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিকেল ৪টায় নাট্যশালা প্রাঙ্গনের উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করা হয়। সন্ধ্যা পৌনে সাতটায় নাট্যশালার মূল মঞ্চে পদাতিকের চল্লিশ বছর পূর্তি উদযাপন ও দেশের চার গুণী ব্যক্তিত্বকে ‘কচি স্মৃতি স্মারক সম্মাননা’ দেওয়া হয়।

এসময় আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সহ সভাপতি নাট্যজন অধ্যাপক আব্দুস সেলিম, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমণ্ডলির সদস্য ঝুনা চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, বাংলাদেশ পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এমসি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।