ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

‘মুক্তিযোদ্ধা আবেদনে ১০ শতাংশই নতুন হলে বাতিল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
‘মুক্তিযোদ্ধা আবেদনে ১০ শতাংশই নতুন হলে বাতিল’ বক্তব্য রাখছেন আ ক ম মোজাম্মেল হক

কুড়িগ্রাম: মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পর্কে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভূক্ত হওয়ার আবেদনে যদি ১০ শতাংশই নতুন হয়, তবে তা বাতিল হবে। পুনরায় নতুন করে যাচাই-বাছাই করা হবে। 

 

শনিবার (২০ জানুয়ারি) বিকেলে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার প্রতীক মুক্তমঞ্চে এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, জাতির মেধাবী সন্তানরা যদি ইতিহাস না জানে, তাহলে তাদের মধ্যে দেশপ্রেম আসতে পারে না।

তাই আগামী বিসিএস পরীক্ষায় পাকিস্তানিদের ২৪ বছরের শাসনামলে বাঙালির আন্দোলন-সংগ্রামের ইতিহাসের ওপর ৫০ ও মুক্তিযুদ্ধের নয় মাসের ওপর ৫০ মিলিয়ে সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে।  

তিনি জানান, প্রত্যেক জেলা ও উপজেলায় দুঃস্থ মুক্তিযোদ্ধাদের বসবাসের জন্য সরকারি জায়গায় পাঁচতলা ভবন নির্মাণ করা হবে। এছাড়া আগামী দুই মাসের মধ্যে নাগেশ্বরীসহ কুড়িগ্রাম জেলার সব বধ্যভূমি সংরক্ষণ ও ভাস্কর্য নির্মাণে দরপত্র আহ্বান করা হবে।
 
সভায় নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- কুড়িগ্রাম জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান, পুলিশ সুপার (এসপি) মেহেদুল করিম, কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শঙ্কর কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কাজী নাজমুল হুদা লাল, যুগ্ম-সম্পাদক লিটন চৌধুরী প্রমুখ।

এর আগে মন্ত্রী নাগেশ্বরী উপজেলা পরিষদ চত্বরে গার্ড অব অর্নার গ্রহণ করেন। পরে তিনি ওই চত্বরে লন্ডন প্রবাসী তরুণ চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. এম. এইচ সুমন প্রধান আয়োজিত রক্তদান ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এফইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।