ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাম্পিং স্টেশনের সংকট, রাস্তায় বর্জ্য ফেলায় বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
ডাম্পিং স্টেশনের সংকট, রাস্তায় বর্জ্য ফেলায় বিক্ষোভ এলাকাবাসীর বিক্ষোভ/ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) একটি মাত্র ডাম্পিং স্টেশন (ময়লার ভাগাড়)। সেখানে জায়গা সংকট হওয়ায় ফুটপাতেই ময়লা ফেলতে হচ্ছে। ফলে দুর্গন্ধময় আবর্জনা মাড়িয়ে পথ চলতে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন নগরবাসী। 

প্রতিবাদে শনিবার (২০ জানুয়ারি) সকালে বিক্ষোভ করেছে নগরের ৩ নম্বর ওয়ার্ডের ডাম্পিং স্টেশন সংলগ্ন এলাকাবাসী।

বিক্ষোভকারীরা জানান, ডাম্পিং স্টেশন জায়গা সংকট হওয়ায় গত ৬ মাস ধরে পার্শ্ববর্তী জমিতে ময়লা ফেলা হচ্ছে।

সীমাহীন ভোগান্তির শিকার হয়ে অনেক বাসিন্দা এ এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছেন। কিন্তু বর্তমানে চলাচলের রাস্তাসহ কৃষি জমিতে বর্জ্য ফেলে পরিবেশ দূষিত করা হচ্ছে।  

স্থানীয় বাসিন্দা অনিক আহমেদ জানান, একটি মাত্র ডাম্পিং স্টেশন হওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। এখন তাদের জমিতে বর্জ্য ফেলা হচ্ছে। তাদের গাছ-গাছালি বিনষ্ট হয়ে এখন আর জমির আশপাশে কোনো ফসল উৎপাদন হচ্ছে না। আবার সন্ধ্যায় বর্জ্যে আগুন দেওয়া হলে গোটা এলাকায় ধোয়া এবং দুর্গন্ধে দূষিত হয়ে পড়ে।

এছাড়া সম্প্রতি বর্জ্যবহনকারী ট্রাকগুলো রাস্তায় বর্জ্য ফেলছে, ফলে বাধ্য হয়েই এলাকাবাসী বিক্ষোভ-মিছিল করেছে বলেও জানান স্থানীয় বাসিন্দা বারেক।

বরিশাল সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তা দিপক চন্দ্র বাংলানিউজকে জানান, ময়লা সরানোর মেশিনে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় এ সমস্যরা সৃষ্টি হয়েছে, রোববারের মধ্যেই এ সমস্যা সমাধান হয়ে যাবে।

বাংলা‌দেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়া‌রি ২০, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।