ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের সাহায্যে বিশ্বব্যাংক প্রস্তুত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
রোহিঙ্গাদের সাহায্যে বিশ্বব্যাংক প্রস্তুত

ঢাকা: বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট এনেট ডিক্সন বলেছেন, বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী সংকট দ্রুতগতিতে বেড়েই চলছে। তাদের সাহায্যের জন্য বিশ্বব্যাংক প্রস্তুত। রোহিঙ্গা সংকট নিরসনে সরকারের সঙ্গেও কাজ করবে বিশ্বব্যাংক।

শনিবার (২০ জানুয়ারি) দাতা সংস্থাটির দক্ষিণ এশিয়া অঞ্চলের ঢাকা অফিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ডিক্সন এ কথা জানান।  

সম্প্রতি কক্সবাজারে রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শনে যান ডিক্সন।

রোহিঙ্গাদের আশ্রয়সহ মৌলিক সুবিধা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন তিনি।

বিজ্ঞপ্তিতে ডিক্সন বলেন, কক্সবাজার এলাকায় বিশাল রোহিঙ্গাদের ঢল। যতদূর চোখ যায় শুধুই যেন রোহিঙ্গাদের আশ্রয়কেন্দ্র। তবে স্বল্প পরিসরে বিশাল অবকাঠামো নির্মিত হয়েছে। পরবর্তী সময়ে স্থানীয় জল সম্পদ ও পরিবেশের ওপর নেতিবাচক প্রভাব পড়বে। বর্ষাকালে নানা রোগ বাড়বে ও প্রাকৃতিক দুর্যোগের সময়ও চ্যালেঞ্জ বৃদ্ধি পাবে বাংলাদেশ সরকারের।

তিনি আরো বলেন, রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশের জনগণ ও সরকার বিশাল উদারতা দেখিয়েছে। যত দ্রুত সম্ভব  সঙ্কট নিরসনে অন্যদেরও এগিয়ে আসতে হবে। এই হাজার হাজার জীবন বাঁচাতে প্রয়োজন বৈশ্বিক সাপোর্ট।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এমআইএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।