ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ধর্মঘটে যাওয়ার হুমকি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ধর্মঘটে যাওয়ার হুমকি জাতীয়করণের দাবিতে অনশনরত বেসরকারি শিক্ষক-কর্মচারী। ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয়করণের দাবিতে রোববার (২১ জানুয়ারি) থেকে দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠানে ধর্মঘটে যাওয়ার হুমকি দিয়েছেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরা।

শনিবার (২০ জানুয়ারি) মধ্যে দাবি না মানলে তারা দেশের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘটে যাওয়ার হুমকি দেন।

একইদিন জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্ত শিক্ষা-প্রতিষ্ঠান জাতীয়করণের এক দফা দাবিতে প্রেসক্লাবে সামনে অনশনরত বেসরকারি শিক্ষক-কর্মচারী জোটের পক্ষ থেকে এ হুমকির ঘোষণা দেওয়া হয়।

বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরামের ব্যানারে কয়েক’শ শিক্ষক গত ১০ জানুয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবে অবস্থান কর্মসূচি শুরু করেন। গত ছয়দিন আগে তারা অবস্থান কর্মসূচির পাশাপাশি অনশন শুরু করেন।

বেসরকারি শিক্ষক-কর্মচারী ছয়টি সংগঠনের জোট ‘বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরাম’ থেকে বলা হয়, আজকের মধ্যে দাবি না মানলে রোববার থেকে দেশের সব বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠান রেখে ধর্মঘটে যাবেন তারা। দানি না মানলে সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষক-কর্মচারীদের প্রেসক্লাবের সামনে এসে আমরণ অনশন কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বানও জানানো হয় জোট থেকে।

কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন ওই সংগঠনের আহ্বায়ক মো. আব্দুল খালেক।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad