ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দক্ষিণাঞ্চল অন্যতম বাণিজ্যিক অঞ্চলে রূপান্তরিত হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
দক্ষিণাঞ্চল অন্যতম বাণিজ্যিক অঞ্চলে রূপান্তরিত হবে

ঝালকাঠি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, স্বাধীনতার পর আওয়ামী লীগ সরকার ছাড়া কেউ দেশের দক্ষিণাঞ্চল নিয়ে ভাবেনি। দেশের দক্ষিণাঞ্চল তাই এক সময় অবহেলিত ছিলো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের সার্বিক উন্নয়নে বিশেষ নজর দিয়েছেন। আজ এ অঞ্চলকে ঘিরে পদ্মাসেতু ও পায়রা বন্দর নির্মাণ করা হচ্ছে। যার মধ্য দিয়ে দক্ষিণাঞ্চল অন্যতম শিল্প ও বাণিজ্যিক অঞ্চলে রূপান্তরিত হবে।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে ঝালকাঠিতে জেলা আওয়ামী লীগ আয়োজিত গরিব, অসহায়, দুস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।  

মন্ত্রী বলেন, দেশের সাধারণ মানুষ স্বাধীনতার সত্যিকারের স্বাদ পেতে শুরু করেছেন।

তাই দেশ ও জাতির উন্নয়নের ধারা অব্যাহত রাখাসহ মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আনা ছাড়া বিকল্প নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় ছিলো বলেই এ দেশ থেকে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ দমন হয়েছে। দেশের মানুষ শান্তিতে রয়েছে।  

এসময় শিল্পমন্ত্রী মুক্তিযুদ্ধবিরোধী চক্র আর যাতে মাথা তুলে দাঁড়াতে না পারে সেদিকে বিশেষ খেয়াল রেখে আগামী নির্বাচনে নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।  
 
সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সহ-সভাপতি সালাহ উদ্দিন আহম্মেদ সালেক, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাবের আহম্মেদ।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জানুয়া‌রি ১৯, ২০১৮
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।