ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারীর ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
নারীর ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-পাবনা সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না বলেছেন, অর্ধেক জনগোষ্ঠীকে (নারী) পিছিয়ে রেখে একটি দেশ সামনের দিকে এগিয়ে যেতে পারে না। এ বিশ্বাস থেকেই বর্তমান সরকার নারীদের সব ক্ষেত্রেই সমঅধিকার নিশ্চিত করতে কাজ করছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের কার্যালয়ে যুব-মহিলালীগের পরিচিতি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের সব পর্যায়ে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। দুস্থ, নিরক্ষর নারীরাও যাতে পিছিয়ে না থাকে সেজন্য তাদের প্রশিক্ষিত করে ক্ষুদ্র ঋণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

জেলা যুব-মহিলা লীগের নেত্রী রুমানা রেশমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, সহ সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, যুব মহিলা লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদিকা জেদ্দা পারভীন রিমি, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সেলিনা পারভীন পান্না, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা হাসনা হেনা, লাবনী চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।