ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে অন্তত ১৭ বার হত্যার চেষ্টা করা হয়েছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
প্রধানমন্ত্রীকে অন্তত ১৭ বার হত্যার চেষ্টা করা হয়েছে সভায় বক্তব্য রাখছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশপাশে বুলেট ঘুরে বেড়ায়। তাকে হত্যার জন্য অন্তত ১৭ বার চেষ্টা করা হয়েছে।

২১ আগস্ট গ্রেনেড হামলা, কোটালিপাড়ার বোমা হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, সৃষ্টিকর্তা যাকে বাঁচিয়ে রাখে ষড়যন্ত্র করে তাকে মারা যাবে না।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার অষ্টজঙ্গল গ্রামে শেরেবাংলা উচ্চ বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণ উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, স্কুল-কলেজের এমপিও’র দাবি যারা করছেন তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছেন, এ নিয়ে একটি সুচিন্তিত নীতিমালা তৈরি করা হচ্ছে। সে নীতিমালার মধ্যে যেসব স্কুল-কলেজ পড়বে সেসব প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করা হবে। বাকিগুলোকে পরে এমপিওভুক্ত করা হবে। এ নিয়ে অনশন-ধর্মঘট করে কোনো লাভ নেই।

স্থানীয় বায়েক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুল হক মনিরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, আওয়ামী লীগ নেতা আল-মামুন ভূঁইয়া।

এছাড়া সভায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভা শেষে মন্ত্রী নিজস্ব তহবিল থেকে শীতার্ত মানুষের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।