ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ ২ যাত্রী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ ২ যাত্রী গ্রেফতার জব্দ বৈদেশিক মুদ্রা/ছবি: বাংলানিউজ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা। 

শুক্রবার (১৯ জানুয়ারি) বাংলানিউজকে বিষয়টি জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।  

গ্রেফতাররা হলেন- রাজধানীর মিরপুরের আরিফুল ইসলাম ও মোহাম্মদপুরের মো. শামীম ঢালী।

 

ড. মইনুল খান জানান, গ্রেফতার দুই যাত্রী মালয়েশিয়া যাচ্ছিলেন। বহির্গমনকালে চেকইন রো সি-তে শুল্ক গোয়েন্দা তাদের  চ্যালেঞ্জ করেন। প্রাথমিকভাবে তারা মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করেন। পরে তাদের কথাবার্তায় অসঙ্গতি পাওয়া গেলে শাহজালালের কাস্টমস হলে নিয়ে তল্লাশি চালানো হয়।  

এসময় আরিফুল ইসলামের কাছ থেকে ৬০ হাজার মূল্যমানের সৌদি রিয়াল ও ৪২১ মালয়েশিয়ান রিঙ্গিত এবং আরেকজনের কাছ থেকে ৬৮ হাজার ৫শ মূল্যমানের সৌদি রিয়াল ও ১৩৫ মালয়েশিয়ান রিঙ্গিত উদ্ধার করা হয়।  

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে তারা নিজেদের লাগেজ ব্যবসায়ী হিসেবে পরিচয় দেন। একে অপরের সহযোগী বলেও স্বীকার করেন। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার মূল্যমান ২৭ লাখ ৮৭ হাজার ৬৩৯ টাকা। এসব মুদ্রা তাদের কোমরে বিশেষভাবে লুকায়িত ছিল। এই মুদ্রা তারা চোরাচালান করার চেষ্টা করছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়। গ্রেফতার যাত্রী দু’জনকে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
এসজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।