ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদা দাবি নিয়ে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
চাঁদা দাবি নিয়ে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

বরিশাল: বরিশালের গৌরনদী উপজেলায় চাঁদা দাবি নিয়ে ছাত্রলীগ ও যুবলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।

মো. রাসেল হাওলাদারের বাবা আব্দুল জব্বার হাওলাদার বাদী হয়ে একটি মামলা করেছেন। চাঁদাবাজি ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা ওই মামলায় সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও উপজেলা যুবলীগের সদস্য মো. মামুন প্যাদা ও মো. সোহরাব হোসেনসহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫ জনকে আসামি করা হয়েছে।

 

অপর মামলায় বাদী হয়েছেন মো. সোহরাব হোসেনের মা সবুরন বেগম। এ মামলায় সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাসেল হাওলাদার, যুবলীগ কর্মী মাসুদ মৃধাসহ ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১২ জনকে আসামি করা হয়েছে।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, পৃথক দুটি মামলার পর তদন্তে নেমেছে পুলিশ। এরইমধ্যে রাসেল হাওলাদার এবং সোহরাব হোসেনকে গ্রেফতার করা হয়েছে ও বাকীদের গ্রেফতারে চেষ্টা চলছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাসেল বালুর ব্যবসা করেন। গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) বার্থী ইউনিয়ননের বরদুলালী গ্রামের জানে আলমের ডোবা ভরাটের কাজ করাকে নিয়ে স্থানীয় যুবলীগ নেতা মামুন প্যাদাসহ যুবলীগ নেতাকর্মীর সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এর জেরে বুধবার সকালে ছাত্রলীগ ও যুবলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।  

ছাত্রলীগ নেতা রাসেল হাওলাদার অভিযোগ করেন, বার্থী ইউনিযনের বরদুলালী গ্রামে ডোবায় বালু ভরাটের কাজ করতে গেলে গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ইউনিয়ন যুবলীগের সদস্য মামুন প্যাদা তার সহযোগী সোহরাব হোসেনকে নিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কাজ বন্ধের হুমকি দেন মামুন ও সোহরাব।  

যুবলীগ কর্মী সোহরাব হোসেন জানান, আমি ও রাসেল যৌথভাবে বালু ভরাটের ব্যবসার কাজ শুর করি। বরদুলালী গ্রামে একটি ভরাট কাজ শেষ করার পরে তার লভ্যাংশ  দাবি করলে রাসেল তা দিতে অস্বীকার করেন। এ নিয়ে ঝগড়াঝাটি হলে ছাত্রলীগ নেতা রাসেল তার দলবল নিয়ে আমার ওপর হামলা চালায়।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়া‌রি ১৮, ২০১৮
এমএস/আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।