ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘রাজধানীতে বড় ছিনতাই চক্র নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
‘রাজধানীতে বড় ছিনতাই চক্র নেই’ পুলিশের গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের যুগ্ম কমিশনার আব্দুর বাতেন

ঢাকা: রাজধানীতে এখন বড় কোনো ছিনতাই চক্র নেই। পুলিশের তৎপরতায় ছিনতাই অনেকটা কমে এসেছে। কিছু ঘটনা যেগুলো ঘটে তা বিচ্ছিন্ন ঘটনা। 

রাজধানীর বাড্ডা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৬ লাখ টাকাসহ তিন ছিনতাইকারীকে গ্রেফতারের পর আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের যুগ্ম কমিশনার আব্দুর বাতেন একথা জানিয়েছেন।  

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

ডিএমপির যুগ্ম কমিশনার আব্দুর বাতেন বলেন, বুধবার (১৭ জানুয়ারি) দিনগত রাতে ওইদুই এলাকায় অভিযান চালিয়ে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে।

গতবছরের ৬ ডিসেম্বর দুপুরে ঢাকা ব্যাংকের উত্তরা জসিম উদ্দিন রোড শাখা থেকে ৪০ লাখ টাকা তুলে কোম্পানিতে যাওয়ার পথে হিসাবরক্ষক ও চালককে মারধর করে তা ছিনিয়ে নিয়ে যায় একটি চক্র।
 
পরে এ ঘটনায় মামলার প্রেক্ষিতে ঘটনাস্থলে থাকা ডিএমপির সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন ডিএমপির এই কর্মকর্তা।  
** ৬ লাখ টাকাসহ ৩ ছিনতাইকারী আটক

ডিবির যুগ্ম কমিশনার বলেন, গ্রেফতাররা পেশাদার ছিনতাইকারী। এর আগেও তারা ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে। এই চক্রের আরও কয়েকজন সদস্য পলাতক রয়েছে, তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। ছিনতাই করা বাকি টাকাও উদ্ধার করা সম্ভব হবে।

‘রাজধানীতে এখন বড় কোনো ছিনতাই চক্র নেই। পুলিশের তৎপরতায় ছিনতাই অনেকটা কমে এসেছে। কিছু ঘটনা ঘটে সেগুলো বিচ্ছিন্ন ঘটনা,’ যোগ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এসজেএ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad