ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএনসিসি’র অভিযানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
ডিএনসিসি’র অভিযানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ডিএনসিসি'র ভ্রাম্যমাণ আদালত অভিযান

ঢাকা: রাজধানীর গুলশান ও বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধের দায়ে ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) ডিএনসিসি’র জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ডিএনসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় মূল্য তালিকা না থাকা এবং পণ্যের ওপর আমদানিকারকের নামা না থাকায় গুলশান-১ আলমাস ডিপার্টমেন্টাল স্টোরকে ৫০ হাজার টাকা, সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) অতিরিক্ত মূল্যে বিক্রয়, স্টাফ ফিটনেস না থাকা ও অস্বাস্থ্যকর উপায়ে খাবার সংরক্ষণের অপরাধে হেরফি রেস্টুরেন্টকে ১ লাথ টাকা এবং বনানী-১১ অলিভ গার্ডেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া আমদানী করা পণ্যের গায়ে বিএসটিআই’র অনুমোদন না থাকা এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার সংরক্ষণের অপরাধে বনানী-১১ গৌরমেট বাজারকে ৫০ হাজার টাকা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা এবং খাদ্যদ্রব্য সঠিকভাবে প্যাকেজিং না করায় প্রিমিয়ার সুইটসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ওই ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

ডিএনসিসি’র ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।