ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে জেএমবি সদস্য গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
নীলফামারীতে জেএমবি সদস্য গ্রেফতার

নীলফামারী: নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ইয়ানতকারী গ্রুপের সদস্য ও শিক্ষক মাধব চন্দ্র রায়ের হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী তৈয়ব আলীকে (৬৫) গ্রেফতার করে নীলফামারীর কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে নীলফামারীর পুলিশ সুপার জাকির হোসেন খান বাংলানিউজকে এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিনগত রাতে জেলা শহরের আনন্দবাবুর পুল এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

তৈয়ব জলঢাকা উপজেলার গোলমুণ্ডা ইউনিয়নের তিলাই গ্রামের বাসিন্দা।

পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃত তৈয়বের বাড়িতে বিভিন্ন স্থানের জেএমবি সদস্যরা এসে গোপনে আশ্রয় নিতো এবং বিভিন্ন হত্যাকাণ্ডের গোপন বৈঠক করতো বলে জানা গেছে। এরই ধারাবাহিকতায় ২০১৫ সালের ৯ আগস্ট সকালে জলঢাকা উপজেলার গোলমুণ্ডা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাধব চন্দ্র রায় (৪৫) গুলি করে হত্যা করে।

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তৈয়ব জানান, তিনি পুলিশের চোখ ফাঁকি দিয়ে তাবলিগ জামাতে নাম লিখিয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন।

নীলফামারীর সিআইডি ইন্সপেক্টর মাহাবুব আলম বাংলানিউজকে জানান, গ্রেফতারকৃত জেএমবি সদস্য তৈয়বকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। আদালত রিমান্ড বিষয়ে ২০ জানুয়ারি শুনানির দিন ধার্য করেছেন।    

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।