ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ এখন নিরাপদ রাষ্ট্র: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
বাংলাদেশ এখন নিরাপদ রাষ্ট্র: আইজিপি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক/

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, জঙ্গিবাদ একটি বৈশ্বির সমস্যা। এদেশ থেকে জঙ্গি শতভাগ নির্মূল না হলেও বাংলাদেশ অনেক ভালো অবস্থানে রয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) কুমিল্লায় জেলা পুলিশ লাইনে স্বাধীনতা যুদ্ধে নিহত পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিনের স্মৃতি তোরণ উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, আমরা জঙ্গিদের দমন করে বাংলাদেশকে একটি নিরাপদ দেশে পরিণত করতে পেরেছি।

যার ফলে এখন দেশে বড় বড় অনেক ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে। বহির্বিশ্বও জানে বাংলাদেশ এখন নিরাপদ রাষ্ট্র।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছিল, এরপর পুলিশ ঘুরে দাঁড়িয়েছে। আমরা জঙ্গিদের আস্তানা এবং নেটওয়ার্ক খুঁজে বের করেছি। তাদের শক্তি আমরা প্রায় ধ্বংস করে দিয়েছি। তারা এখন বড় ধরনের কোনো নাশকতা করবে সে শক্তি তাদের নেই।

এ কে এম শহীদুল হক বলেন, জনগণের সহযোগিতা পেলে এবং পুলিশ যদি জনগণের মন জয় করতে পারে তবে এ পুলিশ এগিয়ে যাবে, পুলিশ এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে।

এসময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামান, হাইওয়ে পুলিশের এডিশনাল ডিআইজি পরিতোষ ঘোষ, কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেনসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।