ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুব সমাজকে ধ্বংসের অস্ত্র মাদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
যুব সমাজকে ধ্বংসের অস্ত্র মাদক মাদকদ্রব্য ধ্বংস ও সচেতনতামূলক অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান

ফেনী: মাদকদ্রব্যকে দেশের যুব সমাজকে ধ্বংস করার অন্যতম অস্ত্র বলে উল্লেখ করেছেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে ফেনীর ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে বিজিবি ৪ ব্যাটালিয়নের ব্যববস্থাপনায় মাদকদ্রব্য ধ্বংস ও সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আহসানুজ্জামান বলেন, মাদকের ভয়াবহ মরণ ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষা করার পবিত্র দায়িত্ব দেশের সব শ্রেণী-পেশার মানুষের।

আর সে কারণেই মাদক বিরোধী অভিযানে সবাইকে জোরালোভাবে অংশগ্রহণ করা উচিৎ। ভয়াবহতার হাত থেকে রেহায় পেতে সবাইকে এক হয়ে কাজ করা উচিৎ।  

সাবাই মিলে কাজ করেলে আগামীতে বাংলাদেশ মাদকমুক্ত দেশে পরিণত হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন বিজিবি’র এই ঊর্ধ্বতন কর্মকর্তা।  

জায়লষ্করস্থ বিজিবি-৪ কর্মকর্তা আবু তৈয়বের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন- ৪ বিজিবির অধিনায়ক সহিদুর রহমান, ফেনী জেলা প্রশাসক (ডিসি) মনোজ কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার মনীর উজ্জ্ব জামান।

জেলা প্রশাসক মনোজ কুমার রায় বলেন, মাদক নির্মূলে বড় ভূমিকা রয়েছে দেশের জনপ্রতিনিধিদের। জনপ্রতিনিধিদের লক্ষ্য রাখা উচিৎ তাদের ছত্র ছায়ায় যেন কোনো মাদক বিক্রেতা আশ্রয় না নেয়।

অভিভাবকদের সন্তানের প্রতি যত্নশীল হওয়ার আহ্বান জানিয়ে ডিসি বলেন, সময় এখন পাল্টেছে- সন্তানকে দূরে সরিয়ে না রেখে বরং কাছে টানতে হবে। তাদের সময় দিতে হবে। তা হলেই তারা মাদক থেকে দূরে এসে সৃজনশীল কাজে যুক্ত হবে।

সচেতনতামূলক অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবির, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে ফেনীর সহকারী পরিচালক আবদুল্লাহ জাহিদ, ব্যাট কর্মকর্তা মিজানুর রহমান ও ফেনী জিএ একাডেমির নবম শ্রেণির ছাত্র জামিল হোসেন।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এসএইচডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad