ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আইনজীবী সহকারী কাউন্সিল আইন পাসের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
আইনজীবী সহকারী কাউন্সিল আইন পাসের দাবি  সংবাদ সম্মেলনে অতিথিরা/ ছবি: বাংলানিউজ

ঢাকা: 'আইনজীবী সহকারী কাউন্সিল আইন' পাসের দাবি জানিয়েছেন আইনজীবী সহকারীরা। আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে এ দাবি মানা না হলে ৭ ফেব্রুয়ারি থেকে লাগাতার অনশন কর্মসূচি পালন করবেন বলেও জানিয়েছন তারা।

বুধবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতি ও ঢাকা আইনজীবী সহকারী সমিতির ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন আইনজীবী সহকারীরা।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন বলেন, এখন পর্যন্ত দেশে উপনিবেশ আমলের আইন পরিবর্তন করে নতুন-নতুন আইন প্রণয়ন ও সংশোধন করা হচ্ছে।

এদেশে আইনজীবী সহকারীদের জন্য কাজের পরিধি নির্ণয় করে কোনো আইন প্রণয়ন করা হয় নাই।

আইনজীবী সহকারী সম্প্রদায়ের দাবির প্রেক্ষিতে আইন মন্ত্রণালয় আইনজীবী সহকারীদের জন্য একটি আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন করেছেন। যা মন্ত্রিপরিষদ ও জাতীয় সংসদে উপস্থাপনার পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রীর সদিচ্ছা ও আইনমন্ত্রীর বারবার সুনিদিষ্ট ওয়াদা স্বত্ত্বেও অজানা কারণে সংসদে এটি উত্থাপন হয়নি।

তিনি বলেন, দীর্ঘ ৩১ বছর যাবত এদেশের সব মহলের লিখিত সুপারিশ এবং প্রধানমন্ত্রীর সদিচ্ছা ও ওয়াদা স্বত্ত্বেও আইন পাসে বিলম্ব হওয়ায় আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করে আনোয়ার বলেন, আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে আইন পাস না হলে,৭ ফেব্রুয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে সংসদে আইন পাস না হওয়া পর্যন্ত লাগাতার অনশন কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সহকারী সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, ঢাকা আইনজীবী সহকারী সমিতির সভাপতি এম এ রাজ্জাক, সাধারণ সম্পাদক খোরশেদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এমএসি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।