ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন প্রণব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন প্রণব

ঢাকা: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন। বুধবার (১৭ জানুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হোটেল সোনারগাঁওয়ের উদ্দেশে রওনা দেন।

প্রণব মুখার্জির সৌজন্যে বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ নৈশভোজের আয়োজন করেছেন। সেখানে যোগ দেবেন প্রণব।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে নিজ দেশ ফিরে যাবেন তিনি।

৫ দিনের সফরে রোববার (১৪ জানুয়ারি) বিকেলে ঢাকায় আসেন ভারতের সাবেক এই রাষ্ট্রপতি।

বাংলাদেশ সফরে প্রণব মুখার্জি ১৫ জানুয়ারি আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

গত ১৩ জানুয়ারি বিকেলে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সোমবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন প্রণব মুখার্জি। এরপর চট্টগ্রামে যান ১৬ জানুয়ারি।  

চট্টগ্রামের রাউজানে মাস্টারদা সূর্য সেনের বাড়ি পরিদর্শন করেন প্রণব। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলেওও যান তিনি। ওই দিন তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্মারক বক্তৃতায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad