ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শাহজালালে ১৭০ কার্টন সিগারেট-স্প্রে জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
শাহজালালে ১৭০ কার্টন সিগারেট-স্প্রে জব্দ জব্দ হওয়া সিগারেট। ছবি: বাংলানিউজ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েত থেকে আসা যাত্রী সাইফুল ইসলামের কাছ থেকে ১৭০ কার্টন বিদেশি সিগারেট ও ১০০ প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিনগত রাতে কুয়েত থেকে কেইউ ২৮৩ ফ্লাইটে শাহজালালে অবতরণ করেন যাত্রী সাইফুল।

এরপর তিনি ৩ নম্বর বেল্ট দিয়ে বের হওয়ার সময় তার সঙ্গে থাকা দু'টি লাগেজ খুলে তল্লাশি করা হয়। পরে লাগেজ থেকে আমদানি নিষিদ্ধ ১৭০ কার্টন বিদেশি সিগারেট ও ১০০ প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা পাওয়া যায়। জব্দ হওয়া সিগারেট ৩০৩ ব্র্যান্ডের।

মইনুল খান আরও বলেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট ও প্যাক স্প্রে ভিগা আমদানি নিষিদ্ধ। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পণ্যের শুল্ককরসহ জব্দ হওয়া পণ্যের মূল্য প্রায় ১২ লাখ টাকা। জব্দ হওয়া সিগারেট ও প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান কর্মকর্তা মইনুল খান।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এসজে/এএটি

শাহজালালে দুই যাত্রীর কাছ থেকে ৩১৮ কার্টন সিগারেট জব্দ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।