ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ভেজাল গুড় তৈরির দায়ে একজনের জেল, ৩ জনের জরিমানা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
নাটোরে ভেজাল গুড় তৈরির দায়ে একজনের জেল, ৩ জনের জরিমানা  নাটোরে ভেজাল গুড় তৈরির দায়ে একজনের জেল, ৩ জনের জরিমানা 

নাটোর: নাটোরের বড়াইগ্রাম ও লালপুর উপজেলায় ভেজাল গুড় উৎপাদন ও বিক্রির অপরাধে একজনকে কারাদণ্ড ও তিনজনকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত পৃথকভাবে বড়াইগ্রাম উপজেলার ভবানীপুর ও লালপুর উপজেলার ফুলবাড়ি ও ওয়ালিয়া গ্রামে চারটি ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি বিশেষ টিম।  

এসময় এসব কারখানা থেকে ১ হাজার ১৫০ কেজি ভেজাল গুড় জব্দ করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুলি বিশ্বাস ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একজনকে কারাদণ্ড ও তিনজনকে আর্থিক জরিমানা করেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে বড়াইগ্রাম উপজেলার ভবানীপুর গ্রামের মকছেদ আলীর ছেলে জয়নালকে (৩২) দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। অপরদিকে লালপুর উপজেলার ফুলবাড়ি গ্রামের নাজনীন খাতুনকে (২৫) ৪০ হাজার ও ইনছার আলীকে (৪৫) ৩০ হাজার টাকা এবং ওয়ালিয়া গ্রামের মকবুল হোসেনকে (৪২) ৪০ হাজার টাকা জরিমানা করেন।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলী মোস্তফা রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে তারা ভেজাল গুড় উৎপাদন ও বাজারজাত করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে তাদের কারখানায় ভেজাল গুড়সহ বিভিন্ন কেমি্ক্যাল, হাইড্রোজ এবং ভেজাল গুড় তৈরির উপকরণ পাওয়া যায়। পরে জব্দ করা ভেজাল গুড়সহ উপকরণ ধ্বংস করা হয়।  

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।