ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আত্মসমর্পণ করা ৩৮ দস্যুকে মোংলা থানায় হস্তান্তর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
আত্মসমর্পণ করা ৩৮ দস্যুকে মোংলা থানায় হস্তান্তর আত্মসমর্পণ করছে দস্যুরা (ফাইল ছবি)

বাগেরহাট: বরিশালে আত্মসমর্পণ করা সুন্দরবনের দস্যু ‘বড় ভাই, ভাই ভাই ও সুমন’ বাহিনীর ৩৮ সদস্যকে মোংলা থানায় হস্তান্তর করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

তিন বাহিনীর নামে পৃথক দুইটি মামলা হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিনগত রাত ১০টায় র‌্যাব-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন ও সৈয়দ উজ্জামান তাদের মোংলা থানায় হস্তান্তর করেন।

 

এর আগে মঙ্গলবার বিকেল পৌনে ৪টায় বরিশাল নগরের রূপাতলীতে র‌্যাব-৮ এর সদর দফতরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উপস্থিতিতে এ তিন বাহিনীর সদস্যরা আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, র‌্যাব-৮ আমাদের কাছে ৩৮ দস্যুকে হস্তান্তর করেছে। তাদের বাগেরহাট আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। ৩৮ দস্যুর মধ্যে দস্যু বড় ভাই বাহিনীর ১৮ সদস্যদের নামে র‌্যাব-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন এবং ভাই ভাই ও সুমন বাহিনীর ২০ সদস্যদের নামে উপ-পরিচালক সৈয়দ উজ্জামান বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছেন।

বরিশালের এ আত্মসমর্পণ ধরে ২১ মাসে এগারটি ধাপে দস্যু জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে সুন্দরবনের ১৭ বাহিনীর ১৯০ জন বন ও জল দস্যু র‌্যাবের কাছে আত্মসমর্পণ করলো।

বাংলাদেশ সময়: ০৪১৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।